সিজিপিএ ৪-এ ৩.৯৯ পেয়ে ওআইসি স্বর্ণপদক পেলেন আইইউটির আবু বকর

মো. আবু বকর সিদ্দিক
মো. আবু বকর সিদ্দিক  © টিডিসি ফটো

ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজির ৩৫তম সমবর্তন অনুষ্ঠিত হয়েছে আজ মঙ্গলবার (৩০ মে)। এ সমাবর্তনে ২০১৮ সালের স্নাতকদের মধ্যে সর্বোচ্চ ৩.৯৯ সিজিপিএ পেয়ে অর্গানাইজেশন অফ ইসলামিক কোঅপারেশনের (ওআইসি) স্বর্ণপদক জিতেছেন বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী মো. আবু বকর সিদ্দিক।

আবু বকর জানান, স্কুল-কলেজ আর সবশেষে বিশ্ববিদ্যালয়; সব মিলিয়ে দীর্ঘ ১৬ বছরের একটা সময় পেরিয়ে গ্র্যাজুয়েশন শেষ হচ্ছে। এই অনুভুতির আসলে নাম দেয়াটা মুশকিল। অ্যাডমিশনের সময় ৪টা ভার্সিটিতে পড়ার সুযোগ ছিল। হাতের সব অপশন ছেড়ে আইইউটিতে আসা আমার জন্য কঠিন একটা সিদ্ধান্ত ছিল। বিশেষ করে ফ্যামিলি ছেড়ে গাজীপুর চলে আসাটা অনেক কষ্টের ছিল।

তিনি বলেন, আল্লাহর রহমতে ওই কষ্টগুলোর প্রতিদান হাতে পাচ্ছি, আলহামদুলিল্লাহ। শেষ পর্যন্ত ৩.৯৯ নিয়ে উত্তীর্ণ হলাম। যেটা আমার ডিপার্টমেন্ট তো বটেই, পুরো ২০১৮-ব্যাচের মধ্যে সর্বোচ্চ। ফলে ওআইসি স্বর্ণপদক পেতে যাচ্ছি। ৪ বছরের কষ্টগুলোর পরে যে আলোর মুখ দেখলাম, এটা ভেবে ভালো লাগছে।

আরও পড়ুন: বিজ্ঞান ও আধুনিক প্রযুক্তির উন্নয়নে মুসলিমদের বিনিয়োগের আহবান প্রধানমন্ত্রীর

এই সমাবর্তনে ২০১৮ সালের শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের স্নাতক, মাস্টার্স, পিএইচডি এবং ডিপ্লোমা ডিগ্রি প্রদান করা হয়েছে। এছাড়া শিক্ষার্থীদের অসামান্য ফলাফলের জন্য দুই ধরনের স্বর্ণপদক আইইউটি স্বর্ণপদক এবং ওআইসি স্বর্ণপদক দেয়া হয়।

বিশ্ববিদ্যালয়টির কম্পিউটার সাইন্স ইঞ্জিনিয়ারিং, সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং, বিজনেস অ্যান্ড টেকনোলজি ম্যানেজমেন্ট, সিভিল এন্ড ইনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং, টেকনিক্যাল এন্ড ভোকেশনাল এডুকেশন প্রোগ্রামের মোট ছয় জন শিক্ষার্থীকে সিজিপিএর ভিত্তিতে স্বর্ণ পদক পেয়েছেন।

সর্বোচ্চ ফলাফলের জন্য ওয়াইসি স্বর্ণপদক পাওয়া আবু বকর নিজের পরিকল্পনা সম্পর্কে জানান, ভবিষ্যতের তেমন সুদূরপ্রসারী কোনো পরিকল্পনা আপাতত মাথায় নেই। হয়ত আমার থিসিস এর কাজটা নিয়ে আরেকটু আগাব। কৃত্রিম বুদ্ধিমত্তা নিয়ে আগ্রহ আছে কিছুটা, দেখা যাক কি করা যায় সামনে।


সর্বশেষ সংবাদ