ছাত্রলীগ আমাকে এ শিক্ষা দেয়নি, আমি ক্ষমাপ্রার্থী: রিভা

তামান্না জেসমিন রিভা
তামান্না জেসমিন রিভা  © সংগৃহীত

ছাত্রলীগের কর্মসূচিতে না যাওয়ায় শিক্ষার্থীদের আবাসিক হলের কক্ষ থেকে বের করে দেওয়ার হুমকি-ধমকির বিষয়ে ক্ষমাপ্রার্থনা করেছেন ইডেন কলেজ ছাত্রলীগ সভাপতি তামান্না জেসমিন রিভা। ছাত্রীদের হুমকি-ধমকি সংক্রান্ত ভাইরাল অডিওটিতে ব্যবহার করা নিজের ভাষারও ভুল হয়েছে বলে স্বীকার করেন তিনি। তার সংগঠন তাকে এমন শিক্ষা দেয়নি জানিয়ে তিনি ক্ষমাপ্রার্থনা করেন।

ক্ষমাপ্রার্থনা করে শনিবার (২০ আগস্ট) রাতে ফেসবুকে পোস্টে রিভা লিখেছেন, ‘‘ইডেন কলেজ ছাত্রলীগের প্রতিটি কর্মীর সাথে আমার আত্মার সম্পর্ক। এরা আমার পরিবারের সদস্য ছাড়া অন্য কিছু নয়। একান্ত ব্যক্তিগত পরিবেশে হলেও দায়িত্বশীল জায়গা থেকে অসংযত ভাষার প্রয়োগ আমার অপরাধ হয়েছে বলে আমি স্বীকার করছি। বাংলাদেশ ছাত্রলীগ আমাকে এমন শিক্ষা দেয় না, তাই সংগঠনের প্রতি আমি ক্ষমাপ্রার্থী।’’

এর আগে, সাম্প্রতিক সময়ের এ অডিওটি গতকাল শুক্রবার (১৯ আগস্ট) সামাজিকমাধ্যম ফেসবুকে ব্যাপকভাবে ছড়িয়ে পড়ে। বিষয়টি দেশের মূল ধারার গণমাধ্যমেও সংবাদ প্রচারিত হয়েছে। এ বিষয়ে প্রশাসনের সঙ্গে যোগাযোগ করলে তারা কিছু জানেন না বলে জানান।

ভাইরাল অডিওতে শোনা যাচ্ছে, রিভা শিক্ষার্থীদের রুমে গিয়ে ছাত্রলীগের কর্মসূচিতে না যাওয়ার বিষয়ে জিজ্ঞাসাবাদ ও রুম থেকে শিক্ষার্থীদের বের করে দেওয়ার হুমকি-ধমকি দিচ্ছেন। এ বিষয়ে রিভা নিজের ভুল স্বীকার করলেও প্রশাসন কিছুই জানে না বলে জানায়।

আরও পড়ুন: ‘এক পায়ে পাড়া দিমু, আরেক পা টাইনা ছিঁড়া ফেলমু’

ভাইরাল অডিওর বিষয়ে ইডেন কলেজের অধ্যক্ষ অধ্যাপক সুপ্রিয়া ভট্টাচার্য বলেন, আমি বিষয়টি জানি না। হলের বিষয়টি হল কর্তৃপক্ষ গুরুত্বের সঙ্গে দেখবে। আমি বিষয়টি নিয়ে হল প্রশাসনের সঙ্গে কথা বলব। এ রকম হওয়ার কথা না।

জানা যায়, ইডেন কলেজে ছাত্রলীগের নেত্রীরা শিক্ষার্থীদের সঙ্গে খুবই বাজে ব্যবহার করে। অনেক সময় হল থেকে বের করে দেয়। তবে ভয় কেউ মুখ খোলে না। নাম প্রকাশ না করার শর্তে একাধিক শিক্ষার্থী বলেন, আমরা কথা বললে সমস্যা হবে তাই কথা বলতে পারি না। তবে এবারে আমরা সাহস দেখিয়েছি। বিষয়টি ম্যামদের নজরে এনেছি। তবে কাউকে রুম থেকে বের করে দেওয়া হয়নি বলেও উল্লেখ করেন শিক্ষার্থীরা।

অডিও রেকর্ডের বিষয়ে জানতে চাইলে রাজিয়া হলের প্রাধ্যক্ষ নারগিস রুমা বলেন, ‘আমি রেকর্ডটি শুনিনি। তবে হল থেকে কাউকে বের করতে হলে, তা হল কর্তৃপক্ষই দেখবে। কেউ বের করার কথা বলতে পারে না। এরকম কেউ বলে থাকলে হল কর্তৃপক্ষ বিধি অনুযায়ী ব্যবস্থা নেবে।’


সর্বশেষ সংবাদ