এবার ছাত্রদলের ৬০ জনকে আসামি করে ছাত্রলীগের মামলা

ছাত্রলীগও ছাত্রদল সংঘর্ষ
ছাত্রলীগও ছাত্রদল সংঘর্ষ  © ফাইল ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা ও হাইকোর্ট প্রাঙ্গনে গত মঙ্গলবার (২৪ মে) ছাত্রলীগ ও ছাত্রদলের মধ্যে সংঘর্ষের ঘটনায় ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলসহ ৬০ জনকে আসামি করে মামলা করেছে ছাত্রলীগ। 

শুক্রবার (২৭ মে) ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ্ হল ছাত্রলীগের সভাপতি জাহিদুল ইসলাম জাহিদ বাদী হয়ে এ মামলাটি করে। 

মামলাটিতে ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, সিনিয়র সহ-সভাপতি রাশেদ ইকবাল খান, যুগ্ম সাধারণ সম্পাদক মো. রাকিবুল ইসলাম রাকিব, ঢাবি ছাত্রদলের আহবায়ক আক্তার হোসেন, ঢাবি ছাত্রদলের সদস্য সচিব মো. আমানুল্লাহ আমানসহ আরও অজ্ঞাতনামা ৫০-৬০ জনকে আসামি করা হয়েছে। 

মামলার এজহারে বলা হয়, ছাত্রদলের সাধারণ সম্পাদকসহ ৫০-৬০ জন নেতাকর্মী লাঠিসোঁটা, লোহার রডসহ আমাদের হত্যার উদ্দেশ্যে হামলা করে। এতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৮ জন সাধারণ শিক্ষার্থী গুরুতর  আহত হোন। এছাড়াও অনেক শিক্ষার্থী আহত হোন। সাধারণ উদ্দেশ্যে বাস্তবায়ন করার লক্ষ্যে স্বেচ্ছায় মারাত্মকভাবে আমাদের ওপর হামলা করে। 

মামলার বাদী জাহিদুল ইসলাম জাহিদ বলেন, ২৪ মে  শহীদুল্লাহ্ হল ছাত্রলীগ ও সাধারণ শিক্ষার্থীরা মিলে মধুর ক্যান্টিন থেকে স্লোগান দিতে দিতে যখন হলের দিকে ফিরছিলাম তখন ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলের নেতৃত্বে লাঠিসোটা ও লোহার রড নিয়ে আমাদের ওপর হত্যার উদ্দেশ্যে হামলা করে। এতে আমাদের শহীদুল্লাহ হলের ৮ জনসহ ফজলুল হক ও জগন্নাথ হলসহ বিভিন্ন হলের শিক্ষার্থীরা আঘাতপ্রাপ্ত হয়। আমাদের ওপর এরকম হামলার বিচার চেয়ে আজকে আমি বাদী হয়ে মামলাটি করেছি। 

মামলার বিষয়ে শাহবাগ থানার ওসি মওদূদ হাওলাদার বলেন, ২৪ তারিখের ঘটনায় ছাত্রলীগের নেতাকর্মী ও সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলা অভিযোগে ৫০-৬০ জনকে আসামি করে জাহিদুল ইসলাম জাহিদ মামলা করেছে। আমরা মামলাটি গ্রহন করেছি।


সর্বশেষ সংবাদ