ঢাবির সেই ছাত্রকে ছাত্রলীগ করল হলছাড়া, ওঠাল প্রশাসন

ঢাবির সলিমুল্লাহ মুসলিম হল ও ছাত্রলীগ নেতা তানভীর শিকদার
ঢাবির সলিমুল্লাহ মুসলিম হল ও ছাত্রলীগ নেতা তানভীর শিকদার  © ফাইল ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সলিমুল্লাহ মুসলিম (এসএম) হলে নির্যাতনের শিকার সেই ছাত্র রাজিমুল হক রাকিবকে হল থেকে বের করে দিয়েছে ছাত্রলীগ। পরে হল কর্তৃপক্ষ তাকে আবার উঠিয়ে দিয়েছে। সোমবার (৪ এপ্রিল) সন্ধ্যায় ছাত্রলীগের নেতাকর্মীরা তাকে হল থেকে বের করে দেন। তবে রাতেই ওই ছাত্রকে হলে তোলার ব্যবস্থা করে প্রশাসন।

ছাত্রলীগের কর্মসূচিতে না যাওয়ায় নির্যাতনের শিকার হন ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমস বিভাগের ছাত্র রাজিমুল। তিনি বিশ্ববিদ্যালয়ের এস এম হলের আবাসিক শিক্ষার্থী। হল শাখা ছাত্রলীগ সভাপতি তানভীর সিকদারের বিরুদ্ধে এ নির্যাতনের অভিযোগ ওঠে।

রাজিমুল গণমাধ্যমকে জানান, গত শুক্রবারের নির্যাতনের ঘটনা সাংবাদিকদের জানানোয় হুমকি-ধমকি দেওয়া হয়েছে তাঁকে। সোমবার সন্ধ্যায় ছাত্রলীগের নেতকর্মীরা তাঁর জিনিসপত্র কক্ষ থেকে বের করে দেন। একপর্যায়ে হল থেকে বের করে দেন তাকে।

তিনি বলেন, প্রশাসন আবার হলে তুলে দিয়েছে। বিকেলে হল প্রাধ্যক্ষের সঙ্গে দেখা করেছিলাম। তিনি আমাকে সহযোগিতার আশ্বাস দিয়েছিলেন। হল থেকে বের করে দেওয়ার পর সন্ধ্যায় প্রাধ্যক্ষের সঙ্গে যোগাযোগ করেছি। রাতে হলে ফিরে এসেছি।’

আরো পড়ুন: ‘হলে থাকলে প্রোগ্রাম-গেস্টরুম করতে হবে, না হলে টর্চার সেল গঠন করব’

এ বিষয়ে এসএম হল শাখা ছাত্রলীগের সভাপতি তানভীর সিকদার সাংবাদিকদের বলেন, ‘রাজিমুলকে কারা হল থেকে বের করে দিয়েছে, তা জানি না।’

জানতে চাইলে হলের প্রাধ্যক্ষ মো. মজিবুর রহমান বলেন, ‘ওই ছাত্রকে হলে তোলার ব্যবস্থা করা হয়েছে।’

‘ভালোভাবে হলে থাকতে চাস? হলে থাকলে প্রোগ্রাম, গেস্টরুম করতে হবে। না হলে টর্চার (নির্যাতন) সেল গঠন করব।’ এভাবেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওই শিক্ষার্থীকে হুমকি দিয়েছিলেন সলিমুল্লাহ মুসলিম হল শাখা সভাপতি তানভীর শিকদার।

শুধু হুমকি নয় সেই সাথে নির্যাতনের অভিযোগও উঠেছে তানভীরের বিরুদ্ধে। গত শুক্রবার (১ এপ্রিল) দিবাগত রাত ২টার দিকে বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম হলে এ ঘটনা ঘটে।


সর্বশেষ সংবাদ