ছাত্রলীগের গেস্টরুম নির্যাতনের বিচার দাবি ছাত্র ইউনিয়নের

ছাত্র ইউনিয়ন
ছাত্র ইউনিয়ন  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আবাসিক শিক্ষার্থী আবু তালিবকে নির্যাতনকারী ছাত্রলীগ কর্মীদের দ্রুত বিচারের দাবি জানিয়েছে ছাত্র ইউনিয়নের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা। সেই সাথে তালিবের হলে ফেরানো ও অচিরেই গেস্টরুম সংস্কৃতি গুড়িয়ে দেওয়ার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়েছে সংগঠনটি।

রবিবার (১৩ মার্চ) সংগঠনটির ঢাবি শাখার সভাপতি শিমুল কুম্ভকার ও সাধারণ সম্পাদক আদনান আজীজ চৌধুরী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব দাবি জানানো হয়।

এতে বলা হয়,গত বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হলের ‘মিনি গেস্টরুমে’ অপরাধবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবু তালিব ‘বড় ভাইদের সামনে সিগারেট খাওয়ার অপরাধে’ নির্মম নির্যাতনের শিকার হন। তার মুখে জোরপূর্বক সিগারেট রেখে হাতে না ধরে, মুখ দিয়ে ধোয়া না ছেড়ে, দুইহাত পেছনে রেখে পুরো সিগারেট খেতে বাধ্য করা হয়। অভিযুক্তরা বাংলাদেশ ছাত্রলীগের কর্মী। অচিরেই এই ঘটনার তদন্ত করে জড়িতদের কঠোর শাস্তি প্রদানের দাবী জানাচ্ছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন।

আরও পড়ুন: ছাত্রলীগের গেস্টরুম নির্যাতনের প্রতিবাদে ঢাবিতে ছাত্রদলের বিক্ষোভ

হল প্রশাসন দুইদিন আগে ঘটে যাওয়া এই ঘটনার কোনো সুরাহা এখনও করতে পারেনি এবং আবু তালিব এখনও হলের বাইরে। অনতিবিলম্বে তার পূর্ণাঙ্গ নিরাপত্তা নিশ্চিত করে হলে পুনর্বাসনের ব্যবস্থা করতে হবে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ক্ষমতাসীন ছাত্রলীগের এই গেস্টরুম সন্ত্রাস প্রশাসনের আশকারায় দিনকে দিন আরো বেপরোয়া হয়ে উঠছে। সদ্য শেষ হওয়া ছাত্র ইউনিয়ন ঢাকা বিশ্ববিদ্যালয় সংসদের ৩৪তম সম্মেলনের প্রধানতম দাবি ছিলো- গণরুমকে বিদায় করো, গেস্টরুমের কবর খুড়ো। এই দাবিতে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের একাট্টা হওয়ার এবং আর কোনো হাফিজ, বকর বা আবু তালিবকে যেনো নির্যাতনের শিকার না হতে হয় সেজন্য লড়াই-সংগ্রামের মাধ্যমে এই সংস্কৃতি অবসানের ডাক দিচ্ছে ছাত্র ইউনিয়ন।


সর্বশেষ সংবাদ