শাবিপ্রবি ভিসির মন্তব্যের নিন্দা ছাত্রলীগের

শাবিপ্রবি ভিসির মন্তব্যের নিন্দা ছাত্রলীগের
শাবিপ্রবি ভিসির মন্তব্যের নিন্দা ছাত্রলীগের  © টিডিসি ফটো

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) নারী শিক্ষার্থীদের নিয়ে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের আপত্তিকর মন্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে শাখা ছাত্রলীগ। বৃহস্পতিবার (২০ জানুয়ারি) জাবি শাখা ছাত্রলীগের সভাপতি আখতারুজ্জামান সোহেল ও সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটন স্বাক্ষরিত এক প্রতিবাদলিপিতে এ নিন্দা জানানো হয়।

এতে বলা হয়েছে, সম্প্রতি শাহান্নালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্গ অধ্যাপক ফরিদ আহমেদ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নারী শিক্ষার্থীদের সম্পর্কে অবমাননাকর ও কুরুচিপূর্ণ মন্তব্য করেন। যেখানে নারীর প্রতি বিষেষ প্রকাশ পেয়েছে। বিশ্ববিদ্যালয়ের নারী শিক্ষার্থীদের উদ্দেশ্যে এধরনের মন্তব্য দুঃখজনক।

আরও পড়ুন: শাবি ভিসিকে আইনি নোটিশ

এতে আরও বলা হয়, বিশ্ববিদ্যালয়কে দেশের অন্যতম মননশীল চর্চার উন্মুক্ত স্থান বলে বিবেচনা করা হয়। মুক্তচর্চার প্রাণকেন্দ্রে দায়িত্বশীল একজন ভিসি মহোদয়ের এমন মন্তব্য কোনভাবেই কাম্য নয়। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ এহেন মন্তব্যের তীব্র নিন্দা জানাচ্ছে।

এর আগে এদিন একইভাবে তীব্র প্রতিক্রিয়া জানিয়েছে জাবি শিক্ষক সমিতিও।

আরও পড়ুন: শাবি উপাচার্যের মন্তব্যে জাবি শিক্ষক সমিতির ক্ষোভ

সমিতির সভাপতি অধ্যাপক ড. লায়েক সাজ্জাদ এন্দেল্লাহ ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. মোতাহার হোসেন স্বাক্ষরিত এক বিবৃতিতে বলা হয়েছে, শাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ জাবির নারী শিক্ষার্থীদের নিয়ে যে মন্তব্য করেছেন, তা অত্যন্ত অবমাননাকর ও অসম্মানজনক। শাবিপ্রবির উপাচার্যের আপত্তিকর উক্তির বিরুদ্ধে আমরা তীব্র প্রতিবাদ জানাচ্ছি এবং ক্ষোভ প্রকাশ করছি।

এদিকে, নোটিশ প্রাপ্তির ৭২ ঘণ্টার মধ্যে বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাইতে বলা হয়েছে। অন্যথায় তার বিরুদ্ধে দেশের প্রচলিত আইনে ব্যবস্থা নেওয়া হবে মর্মে নোটিশে উল্লেখ করা হয়।


সর্বশেষ সংবাদ