কেন্দ্রীয় নেতাদের মুক্তি দাবিতে রাবি ছাত্রদলের বিক্ষোভ

রাবিতে বিক্ষোভ করেছে ছাত্রদল
রাবিতে বিক্ষোভ করেছে ছাত্রদল  © টিডিসি ফটো

জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল ও ঢাকা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান রনিসহ আটক নেতাদের মুক্তির দাবি জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রদল।

রবিবার (২৯ আগস্ট) বিকেলে এ দাবি জানিয়ে বিক্ষোভ মিছিল করেন তারা। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রাবি শাখা ছাত্রদল এ বিক্ষোভ মিছিলের আয়োজন করে।

শাখা ছাত্রদলের আহ্বায়ক সুলতান আহমেদ রাহি ও শামসুদ্দিন চৌধুরী সানিনের নেতৃত্বে মিছিলটি বিশ্ববিদ্যালয়ের কাজলা গেট থেকে শুরু হয়ে নগরীর অক্ট্রয় মোড়ে গিয়ে শেষ হয়।

এ সময় আহ্বায়ক কমিটির সদস্য ফারুক হােসেন, আবির হাসান হিমেল, নাফিউল ইসলাম জীবন, সৌমেন রায়, তাকবীর আহমেদ ইমন, আবু জুয়েল, রাসেল রানা, আল আমিনসহ বিভিন্ন হল ও অনুষদের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এর আগে, গত ১৭ অগাস্ট রাজধানীর চন্দ্রিমা উদ্যানে পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় কেন্দ্রীয় ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, সহসাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজ ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার ছাত্রদল নেতা মোস্তাফিজুর রহমান রুমিকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি)।

এদিন ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির নবগঠিত আহ্বায়ক কমিটির নেতারা দলটির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদনের জন্য চন্দ্রিমা উদ্যানের সামনে জড়ো হলে পুলিশের সঙ্গে তাদের ব্যাপক সংঘর্ষ হয়।

পুলিশের লাঠিপেটা, কাঁদানে গ্যাস ও রাবার বুলেটে ঢাকা মহানগর বিএনপির উত্তরের আহ্বায়ক আমানউল্লাহ আমান ও সদস্যসচিব আমিনুল হকসহ ১৮-২০ জন আহত হন। অন্যদিকে এ ঘটনায় ১০-১৫ জন পুলিশ সদস্যও আহত হন বলে জানায় পুলিশ।


সর্বশেষ সংবাদ