ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থদের পাশে ছাত্রলীগের সৈকত

সহায়তা নিয়ে প্রস্তুত সৈকত
সহায়তা নিয়ে প্রস্তুত সৈকত  © টিডিসি ফটো

ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে দেশের উপকূলীয় এলাকাগুলো চরম ক্ষতির সম্মুখীন হয়েছে। অতিমাত্রায় জোয়ারের পানি বৃদ্ধি পাওয়ায় অসংখ্য পরিবার গৃহহীন হয়ে পড়েছে এবং পানিবন্দি জীবনযাপন করছে। দেশের উপকূলীয় অঞ্চলগুলোর মানুষের এমন দুর্ভোগে তাদের পাশে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সমাজসেবা বিষয়ক উপ-সম্পাদক ও ডাকসুর সাবেক সদস্য তানভীর হাসান সৈকত।

তানভীর হাসান সৈকত ডেইলি ক্যাম্পাসকে বলেন, ভোলা জেলার চরফ্যাশন উপজেলার দুর্গম ও বিচ্ছিন্ন দ্বীপ ঢালচর ইউনিয়ন। এখানকার অসংখ্য পরিবার হারিয়েছে তাদের গৃহ, ভিটামাটি। সংকটে রয়েছে নিরাপদ পানি ও খাদ্যের। দুর্ভোগের এমন দিনে যেন নিরুপায় মানুষগুলো।দেশের মানুষের এমন দুর্দিনে তাদের পাশে দাঁড়ানোর চিন্তা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ঝাঁক তরুণকে সাথে নিয়ে আমরা আজ ভোলার চরফ্যাশন উপজেলার ঢালচর ইউনিয়নের উদ্দেশ্যে বেরিয়ে পড়বো।

তিনি বলেন, সামর্থ্য অনুযায়ী সহায়তা এবং কায়িক শ্রম দিয়ে আমরা ঘূর্ণিঝড়ে ভেঙে যাওয়া ঘরগুলো পুননির্মাণ করবো। ছাত্র হিসেবে আমাদের সামর্থ্য কম, কিন্তু চেষ্টা অনেক। কিছুই না করার চেয়ে অসহায় মানুষের জন্য অন্ততঃ কিছু করা ভালো।

এর আগেও অসহায় মানুষের পাশে ছিলেন সৈকত। করোনাকালে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ১১৬ দিন ধরে অসহায় ও ছিন্নমূল মানুষকে খাদ্য সহায়তা দিয়েছিলেন তিনি। অসহায় মানুষের মাঝে হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক বিতরণ করেছেন। এছাড়া সুনামগঞ্জে বন্যার্তদের পাশেও তিনি দাঁড়িয়েছিলেন। তার এসব মানবিক কাজের জন্য জাতিসংঘ কর্তৃক রিয়েল লাইফ হিরো ভূষিত হয়েছেন।


সর্বশেষ সংবাদ