চট্টগ্রাম কলেজে শিবিরের নেতা পরিচয়ে ছাত্রদলের কর্মীদের ওপর হামলা, আহত ৫

চট্টগ্রাম কলেজ
চট্টগ্রাম কলেজ  © ফাইল ফটো

ইসলামী ছাত্রশিবিরের নেতা পরিচয়ে চট্টগ্রাম কলেজে ছাত্রদলের কর্মীদের ওপর হামলার অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে এ ঘটনা ঘটে। এতে আহত হয়েছেন অন্তত ৫ জন। আহতরা হলেন—সাইফুল করিম আরিয়ান, শরীফুল ইসলাম আবীর,নাঈম ভূইয়া, শোয়াইবুল ইসলাম এবং আশরাফ। তারা সবাই চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

ছাত্রদলের নেতাকর্মীদের অভিযোগ, বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে চট্টগ্রাম কলেজে যান সমাজবিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ছাত্রদল কর্মী আশরাফ উদ্দিন। কলেজ প্রাঙ্গণে ছাত্রশিবিরের নেতা পরিচয়ে এসে আশরাফের গতিরোধ করেন। মারধর করে ক্যাম্পাস থেকে বের করে দেন। বিকাল ৩টার দিকে মারধরের বিষয়ে লিখিত অভিযোগ নিয়ে ছাত্রদলের ১০ নেতাকর্মী কলেজের অধ্যক্ষের কাছে যান। অভিযোগ দিয়ে বের হওয়ার সময় ছাত্রশিবিরের নেতাকর্মীরা তাদের ওপরও হামলা চালান।

চট্টগ্রাম কলেজ ছাত্রদলের আহ্বায়ক সাফরাশ নুরী সিজ্জি বলেন, আমাদের কলেজের সমাজবিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী আশরাফ উদ্দিনকে ছাত্রদল সন্দেহে শিবিরের নেতা পরিচয়ে কয়েকজন এসে মারধর করে এবং ক্যাম্পাস থেকে বের করে দেয়। পরে আমরা মুঠোফোনে অধ্যক্ষকে বিষয়টি জানাই। তিনি আমাদের লিখিত অভিযোগ করার পরামর্শ দেন। আমরা লিখিত অভিযোগ দিয়ে ফেরার পথে আবারও এক থেকে দেড়শ শিবিরের ছেলে আমাদের ওপর অস্ত্রশস্ত্রসহ অতর্কিত হামলা করে।

তবে ইসলামী ছাত্রশিবিরের চট্টগ্রাম কলেজ শাখা কমিটি এখনও প্রকাশ্যে আসেনি। ছাত্রদলের অভিযোগের বিষয়ে চট্টগ্রাম মহানগর উত্তর শাখা ছাত্রশিবিরের সাধারণ সম্পাদক তানজীর হোসেন বলেন, বহিরাগত কিছু ব্যক্তি কলেজের বাইরে ঝামেলা করেছিল বলে খবর পেয়েছি। তবে হামলার সঙ্গে আমাদের কোনও সংশ্লিষ্টতা নেই।

নগরের চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহেদুল কবির বলেন, ছাত্রদলের কর্মীদের ধাওয়া দিয়েছে বলে শুনেছি। এতে কয়েকজন আহত হয়েছেন। ঘটনা কেন ঘটেছে, তা তদন্ত করে দেখা হচ্ছে।


সর্বশেষ সংবাদ