আন্দোলনরত ঢাবি ছাত্রীদের ওপর মরিচের গুড়া নিক্ষেপ ছাত্রলীগের

কোটা সংস্কারপন্থী ছাত্রীদের ওপর ছাত্রলীগের হামলায় আহত এক শিক্ষার্থীকে চিকিৎসার জন্য নিয়ে যাচ্ছেন সহপাঠীরা।
কোটা সংস্কারপন্থী ছাত্রীদের ওপর ছাত্রলীগের হামলায় আহত এক শিক্ষার্থীকে চিকিৎসার জন্য নিয়ে যাচ্ছেন সহপাঠীরা।  © টিডিসি ফটো

কোটা সংস্কার ইস্যুতে আন্দোলরত ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) বেগম রোকেয়া হলের শিক্ষার্থীদের ওপর মরিচের গুঁড়া নিক্ষেপের অভিযোগ উঠেছে। কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশে এ ঘটনা ঘটে। সোমবার (১৫ জুলাই) বিকেল ৫টার দিকে হলটির সামনে এ ঘটনা ঘটে।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানিয়েছেন, বিকেলে কোটা আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে তাৎক্ষণিক বিক্ষোভ করেন হলটির আবাসিক শিক্ষার্থীরা। এ সময় তারা হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। একপর্যায়ে হলের ভেতর থেকে মরিচের গুঁড়া ও পানি নিক্ষেপ করা হলে কয়েকজন শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েন। শিক্ষার্থীদের অভিযোগ, হল থেকে ছাত্রলীগের নেতাকর্মীরাই এ কাজ করেছে।

আরও পড়ুন: ঢাবিতে ফের আন্দোলনকারীদের উপর হামলা, ১০ ককটেল বিস্ফোরণ

এদিকে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে কোটা সংস্কার আন্দোলনকারীদের হটিয়ে দিয়েছে ছাত্রলীগ। এরপর থেকে রাজু ভাস্কর্য দখলে নিয়েছে তারা। শেষ খবর পাওয়া সোয়া ৫টার দিকে শেখ রাসেল টাওয়ার এলাকায় আন্দোলনকারীদের ধরে আবার মারধর করে এবং সাড়ে ৫টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে গিয়ে চিকিৎসারতদেরও মারধরের অভিযোগ পাওয়া গেছে ছাত্রলীগের বিরুদ্ধে।

এর আগে গতকাল রাত থেকেই কোটা সংস্কার ইস্যুতে চলমান আন্দোলন নতুন রূপ পেতে শুরু করে। শিক্ষার্থীরা বিভিন্ন হল থেকে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে। এরপর রাত দুইটার দিকে তারা হলে ফিরে যান এবং আজ সকালে থেকেই আন্দোলন নতুন দানা বাধতে থাকে। পরবর্তীতে বিকেলের দিকে ছাত্রলীগ আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলা চালালে সংঘর্ষ ও আহত হওয়ার ঘটনা ঘটে। এখন পর্যন্ত শতাধিক শিক্ষার্থীর আহত হওয়ার খবর পাওয়া গেছে।


সর্বশেষ সংবাদ