বুয়েটের ‘সংবিধানবিরোধী’ সিদ্ধান্তের বিরুদ্ধে সরব থাকবে ছাত্রলীগ: ইনান

সংবিধানবিরোধী’ সিদ্ধান্তের বিরুদ্ধে সরব বুয়েট শিক্ষার্থীরা
সংবিধানবিরোধী’ সিদ্ধান্তের বিরুদ্ধে সরব বুয়েট শিক্ষার্থীরা  © সংগৃহীত

বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান বলেছেন, বুয়েট প্রশাসনের সংবিধান বিরোধী সকল সিদ্ধান্তের বিরুদ্ধে রাজপথে সরব থাকবে ছাত্রলীগ। এ সময় বুয়েটে মুক্তিযুদ্ধের স্বপক্ষের ছাত্রদের পাশে দাঁড়াতে সবাইকে আহ্বান জানান তিনি।

রোববার (৩১ মার্চ) বুয়েটে ছাত্র রাজনীতি ফেরাতে শহীদ মিনারে ছাত্রলীগের সমাবেশে অংশ নিয়ে এ কথা বলেন তিনি।

ইনান বলেন, বঙ্গবন্ধুর চর্চা চলছে, চলবে। ঠুনকো কোন মৌলবাদীর কাছে হার মানবে না ছাত্রলীগ। ছাত্রলীগে যোগ দেয়া কোন অন্যায় না। তিনি বলেন, বুয়েটে রাজনীতি করার ফয়সালা বুয়েট করবে, কোন রাজাকার না।

এদিন রোববার সকাল ১১টায় সমাবেশ শুরু হওয়ার কথা থাকলেও তা শুরু হয় দুপুর ১২টায়। ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনানের সঞ্চালনায় প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন।

এদিকে, মৌলবাদী গোষ্ঠীর কালো ছায়া থেকে মুক্ত করে বুয়েটে নিয়মতান্ত্রিক ছাত্র রাজনীতির দাবিতে এবং বুয়েট কর্তৃক গৃহীত সাংবিধানিক মৌলিক অধিকার পরিপন্থী শিক্ষাবিরোধী সিদ্ধান্তের বিরুদ্ধে এই প্রতিবাদ সমাবেশ করছে ছাত্রলীগ।

সমাবেশে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল, ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, সরকারি তিতুমীর কলেজ, বাঙলা কলেজ, ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগসহ আশপাশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও ইউনিট ছাত্রলীগের নেতাকর্মীরা সমবেত হন।


সর্বশেষ সংবাদ