বিএনপির পদযাত্রায় হাবিপ্রবি ছাত্রলীগের হামলা

হাবিপ্রবি ছাত্রলীগ ও বিএনপি নেতা-কর্মীদের মধ্যকার সংঘর্ষ
হাবিপ্রবি ছাত্রলীগ ও বিএনপি নেতা-কর্মীদের মধ্যকার সংঘর্ষ  © সংগৃহীত

দিনাজপুরে বিএনপির পদযাত্রায় আসা গাড়িবহরে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) শাখা ছাত্রলীগ হামলা করেছে বলে অভিযোগ। পাল্টাপাল্টি এ সংঘর্ষে আহত হয়েছেন অন্তত ২৫ জন।

বুধবার (১৯ জুলাই) বেলা ২টা থেকে শুরু হয়ে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত  বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে থেমে থেমে এ সংঘর্ষ চলে। এ সময় উভয় দলের নেতা-কর্মীরাও বাঁশ, কাঠ ও লোহার রড নিয়ে পাল্টাপাল্টি ইটপাটকেল ছুড়তে থাকেন।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা জানান, গাড়িতে যাওয়ার সময় বিএনপির নেতা-কর্মীরা অশ্লীল গালিগালাজ করে বিভিন্ন স্লোগান দিচ্ছিল। তাদের থামিয়ে বুঝিয়ে বলা হয়েছে। কিন্তু পরে তারা চড়াও হয়েছে ছাত্রদের ওপরে। কয়েকজন ক্যাম্পাসের ভেতরে প্রবেশ করে।

আরও পড়ুন: কলেজের বাস নিয়ে দলীয় কর্মসূচিতে তিতুমীরের ছাত্রলীগ নেতাকর্মীরা

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বেলা ২টার দিকে সৈয়দপুর থেকে ব্যানার-ফেস্টুনসংবলিত ১০টি বাস দিনাজপুরে বিএনপির রংপুর বিভাগীয় পদযাত্রায় আসার পথে বিশ্ববিদ্যালয় এলাকায় পৌঁছালে নেতা-কর্মীরা হাত উঁচিয়ে বিভিন্ন স্লোগান দিতে থাকে। এ সময় ছাত্রলীগের কয়েকজন নেতা-কর্মী তাঁদের গাড়িতে ইটপাটকেল ছোড়েন। পরে গাড়ি থেকে বিএনপির নেতা-কর্মীরা নামলে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। ঘটনা নিয়ন্ত্রণে গোয়েন্দা পুলিশ ও কোতোয়ালি থানা-পুলিশের দুটি দল বাঁশেরহাট এলাকায় অবস্থান নেয়। 

বিশ্ববিদ্যালয় প্রক্টর মামুনুর রশিদ গণমাধ্যমকে বলেন, ‘পদযাত্রায় অংশ নেওয়া বিএনপির নেতা-কর্মীরা বিভিন্ন উসকানিমূলক কথা বলছিলেন বলে জেনেছি। পরে শিক্ষার্থীদের সঙ্গে গন্ডগোল বাধে। থেমে থেমে সংঘর্ষ চলে। পরে পুলিশ ও বিশ্ববিদ্যালয় প্রশাসন পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।’

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তানভীরুল ইসলাম বলেন, ‘খবর পেয়ে ঘটনাস্থলে এসে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হয়েছে। উভয়পক্ষের মধ্যে ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। বিশৃঙ্খলা এড়াতে পুলিশ কাজ করছে।’


সর্বশেষ সংবাদ