পবিপ্রবি ছাত্রলীগের নেতৃত্বে উপজেলা বিএনপি অফিস ভাংচুর-লুটপাট 

পবিপ্রবি ছাত্রলীগের নেতৃত্বে উপজেলা বিএনপি অফিস ভাংচুর-লুটপাট 
পবিপ্রবি ছাত্রলীগের নেতৃত্বে উপজেলা বিএনপি অফিস ভাংচুর-লুটপাট   © টিডিসি ফটো

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পবিপ্রবি) শাখা ছাত্রলীগের সভাপতি আরাফাত ইসলাম খান সাগরের নেতৃত্বে পটুয়াখালীর দুমকি উপজেলা বিএনপির অফিস ভাংচুর করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন দুমকি থানার অফিসার ইনচার্জ আবুল বাশার।

শনিবার (২০ মে) বিকেলে এ নিয়ে দুমকি প্রেসক্লাবে তাৎক্ষণিক সংবাদ সম্মেলন করে উপজেলা বিএনপি। এর আগে দুপুর দেড়টায় ক্যাম্পাস থেকে মিছিল নিয়ে উপজেলা বিএনপির অফিসে হামলা চলিয়ে অফিসে থাকা সকল চেয়ার-টেবিলসহ আসবাবপত্র ভাংচুর করা হয়।

সংবাদ সম্মেলনে উপজেলা বিএনপির সভাপতি মো. খলিলুর রহমান ভাংচুর করার পাশাপাশি লুটপাটেরও অভিযোগ করেন। এতে লক্ষাধিক টাকার মালামালের ক্ষয়ক্ষতি হয়েছে বলেও তিনি জানান। সম্মেলন শেষে বিএনপির উপজেলা পার্টি অফিস থেকে একটি বিক্ষোভ ও প্রতিবাদ মিছিল বের হয়ে নতুন বাজার এলাকা ঘুরে আবার পার্টি অফিসে শেষ হয়। সংবাদ সম্মেলনে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইফুল আলম মৃধাসহ অন্যান্য নেতৃ-কর্মীরা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে জানতে চাইলে পবিপ্রবি ছাত্রলীগের সভাপতি আরাফাত ইসলাম খান সাগর দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানান, জেলায় আমার অঙ্গ সহযোগী সংগঠনের ওপর হামলার প্রতিবাদে এ ভাংচুর করেছি। আমরা বিশ্ববিদ্যালয়ে ভর্তি কার্যক্রম নিয়ে ব্যস্ত ছিলাম। কারো সাথে আলোচনা না করেই আমরা এ হামলা করেছি। 

আর এ নিয়ে উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবুল কালাম আজাদ বলেন, এ ঘটনা সম্পর্কে আমার কিছুই জানা নেই; আজ আমাদের কোন প্রোগ্রাম ছিল না।

ঘটনার সত্যতা স্বীকার করে দুমকি থানার অফিসার ইনচার্জ আবুল বাশার বলেন, আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি এবং তদন্ত করে দেখছি। 

পবিপ্রবি’র প্রক্টর ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ড. সন্তোষ কুমার বসু বলেন, আমি লোকমুখে শুনেছি কিন্তু এখন পর্যন্ত কেউ কোন লিখিত অভিযোগ করেনি।


সর্বশেষ সংবাদ