ছাত্রদলের হামলায় ছয় ছাত্রলীগকর্মী আহত, হাসপাতালে ভর্তি

ছাত্রদলের হামলায় ছয় ছাত্রলীগকর্মী আহত হয়েছেন
ছাত্রদলের হামলায় ছয় ছাত্রলীগকর্মী আহত হয়েছেন  © সংগৃহীত

বরিশালে ছাত্রলীগের ছয় কর্মীকে কুপিয়ে জখমের অভিযোগ উঠেছে ছাত্রদলের নেতা-কর্মীদের বিরুদ্ধে। এই ঘটনায় ধারালো অস্ত্রসহ একজনকে আটক করেছে পুলিশ। আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ ঘটনা ঘটেছে বলে জানা গেছে। তবে হামলার অভিযোগ অস্বীকার করেছে ছাত্রদল।

বৃহস্পতিবার (৩০ মার্চ) রাত ৯টার দিকে নগরীর জীবনানন্দ দাশ সড়কের মল্লিকা কিন্ডারগার্টেনের সামনে এ ঘটনা ঘটে। আহতদের বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহতরা হচ্ছেন- ছাত্রলীগ কর্মী সরকারি সৈয়দ হাতেম আলী কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র এইচএম রিশাদ মাহামুদ, ইউনিভার্সিটি অব গ্লোবাল ভিলেজের ইংরেজি বিভাগের ছাত্র আব্দুল্লাহ আল মারুফ, ইমন, সোহান, এভ্রিল ও খালিদ।

প্রত্যক্ষদর্শীরা জানান, আধিপত্য বিস্তার নিয়ে বরিশাল জেলা ছাত্রলীগের সহসভাপতি সাজ্জাদ সেরনিয়াবাতের অনুসারী সাদ ও মহানগর ছাত্রলীগের আহ্বায়ক রইজ আহম্মেদ মান্নার অনুসারী এইচএম রিশাদ গ্রুপের সঙ্গে মারামারি হয়। একপর্যায়ে উভয় গ্রুপ ধারালো অস্ত্র নিয়ে সাদ ও রিশাদসহ বেশ কয়েকজনকে কুপিয়ে জখম করে।

আরও পড়ুন: মাসে সাড়ে চার লাখ টাকা চাঁদা নেয় জবি ছাত্রলীগ

প্রত্যক্ষদর্শী ছাত্রলীগ কর্মী সিয়াম বলেন, ‘আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সরকারি বরিশাল কলেজ ছাত্রদলের আহ্বায়ক রফিকুল ইসলাম টিপুর সঙ্গে রিশাদ মাহামুদের দ্বন্দ্ব দীর্ঘদিনের। রিশাদের সহযোগীদের সরকারি বরিশাল কলেজে ছাত্রলীগের রাজনীতি করতে নিষেধ করে টিপু। এ ঘটনার জের ধরে টিপু তার দলবল নিয়ে ধারালো অস্ত্র দিয়ে রিশাদসহ ছয় জনের ওপর হামলা চালিয়েছে।’

অভিযোগ অস্বীকার করে বরিশাল কলেজ ছাত্রদলের আহ্বায়ক রফিকুল ইসলাম টিপু বলেন, ছাত্রলীগের অভ্যন্তরীণ কোন্দল নিয়ে কোপাকুপি হয়েছে শুনেছি। তবে ওই ঘটনায় ছাত্রদল জড়িত না। আমাকে ফাঁসাতে রাজনৈতিকভাবে নাম ব্যবহার করা হচ্ছে।

বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরী বিভাগের চিকিৎসক সাহাদাৎ হোসেন বলেন, ‘আহতদের মধ্যে রিশাদ মাহামুদকে গুরুতর অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।’

সরকারি বরিশাল কলেজ ছাত্রদলের আহ্বায়ক রফিকুল ইসলাম টিপু বলেন, কিশোর গ্যাং আব্বা গ্রুপের সদস্য রিশাদের সঙ্গে ছাত্রলীগেরই অপর গ্রুপ সাদের দ্বন্দ্ব দীর্ঘদিনের। এর জের ধরে দুই গ্রুপের মধ্যে হামলা পাল্টা হামলার ঘটনার বিষয়টি শুনেছেন। তবে এর সঙ্গে আমার কোনও সম্পৃক্ততা নেই।


সর্বশেষ সংবাদ