ব্যাংক ব্যালেন্স নয়, ছাত্রলীগের লক্ষ্য আলোকিত মানুষ সৃষ্টি করা: সাদ্দাম

নারায়নগঞ্জে কর্মী সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন
নারায়নগঞ্জে কর্মী সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন  © সংগৃহীত

বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন বলেছেন, ব্যাংক ব্যালেন্স বানানো বাংলাদেশ ছাত্রলীগের লক্ষ্য নয়, কোথায় টেন্ডার হচ্ছে সেটার খবর রাখা বাংলাদেশ ছাত্রলীগের লক্ষ্য নয়। বাংলাদেশ ছাত্রলীগের লক্ষ্য আলোকিত মানুষ সৃষ্টি করা।

শনিবার (১৮ ফেব্রুয়ারি) বিকেলে নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগের আয়োজনে ‘ডিজিটাল বাংলাদেশ দৃশ্যমান, লক্ষ্য এবার স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ’ প্রতিপাদ্যকে সামনে রেখে বিশেষ কর্মীসভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নেতাকর্মীদের উদ্যেশ্যে তিনি বলেন, সর্বস্তরের শিক্ষার্থীদের সঙ্গে ভালো ব্যবহার করতে হবে। আপনাদের মনে রাখতে হবে আধিপত্য আমাদের শক্তি নয়, দাপট আমাদের শক্তি নয়, ক্ষমতা আমাদের শক্তি নয়, দম্ভ আমাদের শক্তি নয়। আমাদের শক্তি হচ্ছে নৈতিকতা, বিনয় ও ভালোবাসা। কেন্দ্রীয় নেতাদের মনরক্ষা করার রাজনীতি না করে সাধারণ শিক্ষার্থীদের মনরক্ষার রাজনীতি করতে হবে ছাত্রলীগের কর্মীদের।

আরও পড়ুন : ফের বেপরোয়া ছাত্রলীগ, অপরাধীদের শাস্তি কেবল বহিস্কার

ছাত্রলীগ সভাপতি বলেন, আমরা কমিটিতে আসার পরে এই প্রথম কোনো জেলায় কমিটি দিতে যাচ্ছি। এর আগে ইউনিয়ন পর্যায়ে কমিটি দেওয়া হয়েছে। কিন্তু কোনো জেলায় কমিটি দেওয়া হয়নি। অনেক আশা প্রত্যাশা নিয়ে আমরা নারায়ণগঞ্জকে বেছে নিয়েছি। এখানে সব পক্ষের বক্তব্য আমরা শুনেছি। ছাত্রলীগের কমিটি গঠনতন্ত্র অনুযায়ী হবে, কর্মীসমাবেশ কিংবা সম্মেলনের মাধ্যমে হবে। ঢাকায় বসে প্রেস রিলিজের মাধ্যমে ছাত্রলীগের কমিটি হবে না।

তিনি আরও বলেন, আমরা দেশরত্ন শেখ হাসিনার কর্মী। আমাদের লড়াই এখনো শেষ হয়নি। আমরা টানা তিনবার ক্ষমতায় আছি এটি নিয়ে আত্মতৃপ্ত হওয়ার কোনো সুযোগ নেই। আমাদের এখনো অনেক লড়াই বাকি রয়ে গেছে। আমাদের এই লড়াইয়ের শেষ দেখতে হবে। যারা জাতির জনকের হত্যাকারী, যারা দেশরত্ন শেখ হাসিনাকে বার বার হত্যার চেষ্টা করেছে তারা এখনো রাজনৈতিকভাবে সক্রিয় রয়েছে। গণতন্ত্রের ভেদ গড়ে অনেকেই খুনি ও দুর্নীতিবাজদের পুনর্বাসনের রাজনীতি বাংলাদেশের ছাত্র সমাজ কখনোই মেনে নেবে না।

আরও পড়ুন : নেতা আসে নেতা যায়— খবরের শিরোনাম পাল্টায় না ছাত্রলীগের

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান। আরও উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি আজিজুর রহমান, সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম রাফেল, সদ্য বিলুপ্ত মহানগর ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান রিয়াদ ও সাধারণ সম্পাদক হাসনাত শরীফ বিন্দু।


সর্বশেষ সংবাদ