পতাকা বহনকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৬

ছাত্রলীগের র‌্যালিতে সংঘর্ষ
ছাত্রলীগের র‌্যালিতে সংঘর্ষ  © সংগৃহীত

ছাত্রলীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালিতে পতাকা হাতে নেওয়াকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে অন্তত ৬ জন আহত হয়েছেন। বুধবার দুপুর ১২টার দিকে নোয়াখালীর সেনবাগ উপজেলার পাইলট স্কুলের সামনে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার সকাল থেকে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে উপজেলার সেনবাগ পৌরসভা চত্বর সংলগ্ন পাইলট স্কুল মাঠে এসে উপস্থিত হন উপজেলার ছাত্রলীগের নেতাকর্মীরা। পরে সেখান থেকে র‌্যালি শুরু করতে গেলে পতাকা হাতে নেওয়াকে কেন্দ্র করে পুলিশের উপস্থিতিতে ছাত্রলীগের দুই গ্রুপের নেতাকর্মীদের মাঝে বাগবিতণ্ডা এবং পরে  হাতাহাতি ও মারামারি শুরু হয়। একপর্যায়ে দুই পক্ষই ইট, বাঁশ নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। এতে ছাত্রলীগের অন্তত ৬ জন নেতাকর্মী আহত হন।

সেনবাগ উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাজেদুল হক তানভীর বলেন, বর্তমানে সেনবাগ উপজেলা ছাত্রলীগের কোনো কমিটি নেই। ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের অভিযোগ নাকচ করে দিয়ে তিনি বলেন, সংঘর্ষ হয়নি। নিজেদের মধ্যে একটু ভুল বোঝাবুঝি ও কথা কাটাকাটি হয়েছে।

সেনবাগ উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও মোহাম্মদপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফিরোজ আলম রিগান বলেন, র‌্যালিতে জুনিয়রদের মধ্যে তর্কবিতর্ক নিয়ে ভুল বোঝাবুঝির জের ধরে হাতাহাতি ও মারামারি হয়েছে। তবে এতে কেউ আহত হয়নি।

সেনবাগ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম মানিক বলেন, তেমন সিরিয়াস কেউ আহত হয়নি। নরমাল কতজন আহত আছে তা আমি বলতে পারব না। আমি ঢাকায় আছি।

সেনবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল হোসেন পাটোয়ারী বলেন, সংঘর্ষ হয়নি। পতাকা কার হাতে থাকবে এটা নিয়ে ধাক্কাধাক্কি ও ঠেলাঠেলির ঘটনা ঘটেছে। ইটের টুকরার আঘাতে কয়েকজন আহত হয়েছেন। আহতদের নাম-ঠিকানা জানা নেই। এখন পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।


সর্বশেষ সংবাদ