সম্মেলনের মঞ্চে বসা নিয়ে ছাত্রলীগ-কৃষকলীগ সংঘর্ষ, ককটেল বিস্ফোরণ

ছাত্রলীগ-কৃষকলীগ সংঘর্ষ
ছাত্রলীগ-কৃষকলীগ সংঘর্ষ  © সংগৃহীত

সম্মেলনে মঞ্চে বসা নিয়ে চাঁপাইনবাবগঞ্জ জেলা কৃষকলীগের সম্মেলনে ছাত্রলীগ-কৃষকলীগের দুই গ্রুপ সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় ৫টি ককটেল বিস্ফোরণের ঘটনাও ঘটেছে। এতে আহত হয়েছেন চাঁপাইনবাবগঞ্জ পৌর যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মিনহাজুল ইসলাম। সোমবার (৫ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে চাঁপাইনবাবগঞ্জ পৌর পার্কে  এই ঘটনা ঘটে।

নেতাকর্মীরা জানান, পৌনে ১২টার দিকে মঞ্চের পেছনে বসাকে কেন্দ্র করে পৌর মেয়র মোখলেসুর রহমান ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদের মাঝে কথা-কাটাকাটি হয়। এক পর্যায়ে ছাত্রলীগ-কৃষকলীগের দুই গ্রুপ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় মঞ্চের ভেতরে ও বাহিরে ভাঙচুর চালায় নেতাকর্মীরা। 

আরও পড়ুন: ময়লার গাড়ি ভাঙচুরের মামলায় রিজভীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

এদিকে, উত্তেজনার কিছু সময় পরে আবার  সম্মেলন শুরু করতে গেলে সম্মেলনের বাইরে পাঁচটি ককটেল বিস্ফোরণ ঘটে। এ সময় আবারো উত্তেজনা ছড়িয়ে পড়ে। এসময় গুরুতর আহত হয় চাঁপাইনবাবগঞ্জ পৌর যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মিনহাজুল ইসলাম। এসময় নেতাকর্মীরা তাকে উদ্বার করে ২৫০ শয্যা বিশিষ্ট চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালে ভর্তি করে। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে দুই গ্রুপকে ছত্রভঙ্গ করে দেয় পুলিশ।

হাসপাতালের জরুরি বিভাগের মেডিকেল অফিসার ডা. আহসান হাবিব জানান, আহত মিনহাজুল ইসলাম মাথায় আঘাত পেয়েছেন। এছাড়াও হাতে আঘাতের চিহ্ন রয়েছে। শরীরের ভেতরে কোন ইন্টারনাল ক্ষত রয়েছে কি না তা এখনি নিশ্চিত করে বলা মুশকিল। তাকে জেলা হাসপাতালের সার্জারি বিভাগে ভর্তি করা হয়েছে।

আরও পড়ুন: গাড়ি পোড়ানোর মামলায় ইশরাকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

জেলা আওয়ামী লীগের এক নেতা (নাম প্রকাশে অনিচ্ছুক) বলেন, কেন্দ্রীয় নেতাদের সামনে এমন ঘটনায় আমরা লজ্জিত। এমন ঘটনা আর যাতে না ঘটে সেই ব্যবস্থা নিতে কেন্দ্রীয় নেতাদের প্রতি আহবান জানান তিনি।

এ ঘটনায় সম্মেলন স্থগিত ঘোষণা করেন, সম্মেলনের প্রধান বক্তা কৃষকলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক অ্যাড. উম্মে কুলসুম স্মৃতি এমপি।

এ বিষয়ে চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার ওসি (তদন্ত) মাহফুজুল হক চৌধুরী জানান, মঞ্চে বসাকে কেন্দ্র করে দুই গ্রুপের  বাকবিতণ্ডা হয়। পরে উভয় পক্ষকে পুলিশ সরিয়ে দেয়। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে।


সর্বশেষ সংবাদ