ছাত্রলীগের সম্মেলনে প্রধান অতিথি হিসেবে থাকছেন প্রধানমন্ত্রী: জয়

আল নাহিয়ান খান জয়
আল নাহিয়ান খান জয়  © ফাইল ফটো

আগামী ৮ ডিসেম্বর বাংলাদেশ ছাত্রলীগের ৩০তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে। ওই দিন বেলা ১১টায় রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত এ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ছাত্রলীগের সাংগঠনিক অভিভাবক, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

আজ রোববার দুপুরে গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ শেষে গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয়। আগামীকাল সোমবার বেলা ১১টায় সংবাদ সম্মেলন করে সম্মেলনের বিস্তারিত জানানো হবে বলে জানান তিনি।

কেন্দ্রীয় ছাত্রলীগের সম্মেলনের আগেই মেয়াদোত্তীর্ণ ঢাকা বিশ্ববিদ্যালয় এবং ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ শাখা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। আগামীকাল কেন্দ্রীয় ছাত্রলীগের সংবাদ সম্মেলনে ওই তিন ইউনিটের সম্মেলনের তারিখও ঘোষণা করা হবে।

সর্বশেষ ২০১৮ সালের মে মাসে ছাত্রলীগের ২৯তম জাতীয় সম্মেলন হয়। একই বছরের ৩১ জুলাই রেজওয়ানুল হক চৌধুরীকে সভাপতি ও গোলাম রাব্বানীকে সাধারণ সম্পাদক করে ঘোষণা করা হয় কেন্দ্রীয় কমিটি। চাঁদা দাবিসহ নানা অভিযোগে ২০১৯ সালের সেপ্টেম্বরে রেজওয়ানুল ও রাব্বানী ছাত্রলীগের পদ হারান।

তখন আল নাহিয়ান জয়কে ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও লেখক ভট্টাচার্যকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়। ২০২০ সালের ৪ জানুয়ারি ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে তাঁদের ‘ভারমুক্ত’ করে দেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।


সর্বশেষ সংবাদ