রাবি ছাত্রলীগের সভাপতি-সম্পাদক পদে লড়ছে ৯০ পদপ্রত্যশী 

রাবি ছাত্রলীগের সভাপতি-সম্পাদক পদে লড়ছে ৯০ পদপ্রত্যশী 
রাবি ছাত্রলীগের সভাপতি-সম্পাদক পদে লড়ছে ৯০ পদপ্রত্যশী   © টিডিসি ফটো

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ছাত্রলীগের ২৬তম সম্মেলনকে ঘিরে সভাপতি-সাধারণ সম্পাদক পদে জীবনবৃত্তান্ত জমা দিয়েছেন ৯০ পদপ্রত্যাশী। শনিবার সকাল ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের টিএসসিসিতে কেন্দ্রীয় দায়িত্বপ্রাপ্ত নেতাদের নিকট এসব জীবনবৃত্তান্ত জমা দেন তারা। এসময় দফায় দফায় মিছিল ও শোডাউন করে কেন্দ্র উপস্থিত হন তারা।

এই ব্যাপারে দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় ছাত্রলীগের মুক্তিযুদ্ধ ও গবেষণা বিষয়ক সম্পাদক মেহেদী হাসান তাপস বলেন, সামনে রাবি ছাত্রলীগের ২৬তম সম্মেলন। তাই  পদপ্রত্যাশীদের নিকট জীবনবৃত্তান্ত চাওয়া হলে সকাল থেকে অন্তত ৯০ জন জমা দিয়েছেন। 

নেতৃত্বের প্রসঙ্গে এই নেতা বলেন, যারা ক্যাম্পাসে দীর্ঘদিন সক্রিয়ভাবে রাজনীতিতে সম্পৃক্ত ছিল, তাদের মধ্য থেকে সৎ, যোগ্য ও মেধাবীদের পরবর্তী নেতৃত্ব আনা হবে। এছাড়া ক্লিন ইমেজধারী ও শিক্ষার্থী বান্ধব  নেতাকর্মীরা অগ্রাধিকার পাবেন। 

কোন পদে কতটি মনোনয়ন পড়েছে জানতে চাইলে রাবি ছাত্রলীগের দপ্তর সম্পাদক আবুল বাশার আহম্মেদ বলেন, পদপ্রত্যাশীদের দেয়া সমস্ত জীবনবৃত্তান্ত জমা রাখা হয়েছে৷ রাতে কেন্দ্রীয় নেতৃবৃন্দসহ এসব যাচাই-বাছাই করা হবে৷ তখন জানা যাবে কোন পদে কতজন লড়ছেন।  

সভায় বাংলাদেশ আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক উপকমিটির সদস্য ডা আনিকা ফারিয়া জামান অর্ণা, কেন্দ্রীয় ছাত্রলীগের দায়িত্বপ্রাপ্ত সহসম্পাদকদ্বয় আফি আজাদ বান্টি ও আহসান হাবীব বাপ্পি, রাবি ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু প্রমূখ।

এদিকে সকাল থেকেই কর্মীদের নিয়ে ক্যাম্পাসে দফায় দফায় আড্ডা, শোডাউন ও মিছিল করেন পদপ্রত্যাশীরা। বেলা ১১টায় দিকে কেন্দ্রীয় নেতৃবৃন্দ  ক্যাম্পাসে আসলে দলে দলে মিছিল নিয়ে জীবনবৃত্তান্ত জমা দেন তারা। 

এসময় উচ্ছ্বাস প্রকাশ করে পদপ্রত্যাশীরা বলেন, দীর্ঘদিন পর রাবি ছাত্রলীগের সম্মেলনে অনুষ্ঠিত হতে যাচ্ছে। এতে ক্যাম্পাসের নেতাকর্মীদের মাঝে নতুন উদ্যোম ফিরে এসেছে৷ আমরা প্রত্যাশা করি, এই সম্মেলনে যথাযথ সময়ে সুষ্ঠু ভাবে সম্পন্ন হবে এবং যোগ্যপ্রার্থীর হাতেই রাবি ছাত্রলীগের নেতৃত্ব তুলে দেয়া হবে। তবে আমাদের দাবি থাকবে, কারো স্বার্থসিদ্ধির জন্য বিতর্কিত কিংবা বিভিন্ন অপকর্মে জড়িত এমন কারো হাতে নেতৃত্ব তুলে দেয়া না হয়।


সর্বশেষ সংবাদ