ঢাবির ফজলুল হক হলে ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি

ঢাবির ফজলুল হক মুসলিম হল
ঢাবির ফজলুল হক মুসলিম হল  © ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ফজলুল হক মুসলিম হলে ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছ। বিশ্ববিদ্যালয়টির হল শাখা ছাত্রলীগের সভাপতি আনোয়ার হোসেন নাঈম ও সাধারণ মুহাম্মাদ আবু  হাসিব মুক্ত স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। এর আগে ২০১৬ সালে কমিটি ঘোষণার ৫ বছর পর হলের এ পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে।

সোমবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক মুসলিম হলে ১৮১ সদস্য বিশিষ্ট এ পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। গত ২ ফেব্রুয়ারি ১৮টি হলে ছাত্রলীগের ঘোষিত কমিটিতে সভাপতি হন আনোয়ার হোসেন নাঈম ও সাধারণ মুহাম্মাদ হন আবু হাসিব মুক্ত।

হল কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক ঘোষণার ৯ মাস পর ফজলুল হক মুসলিম  হলের এ  কমিটি পূর্ণাঙ্গ করা হল।
১৮১ সদস্য বিশিষ্ট এ কমিটিতে সহ-সভাপতি হয়েছেন ৪৯ জন, যুগ্ম-সাধারণ সম্পাদক করা হয়েছে ১১ জনকে, সাংগঠনিক সম্পাদক হয়েছেন ১১ জন। এ ছাড়াও সম্পাদক রয়েছে ২৪ জন, উপ-সম্পাদক ৫৬ জন, সহ-সম্পাদক ১৫ জন এবং সদস্য করা হয়েছে ১৩ জনকে।

উল্লেখ্য, ২০১৬ সালের ১৩ ডিসেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১৮টি হল শাখা ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন তৎকালীন ছাত্রলীগ নেতৃবৃন্দ। পরের বছরের ১৭ নভেম্বর হল কমিটিগুলো পূর্ণাঙ্গ করা হয়। ২০১৮ সালের ২৯ এপ্রিল ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সম্মেলন হলে এই কমিটিগুলো ভেঙে যায়। এর পর এ বছরের ২ ফেব্রুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের  ১৮ টি হলে ছাত্রলীগের এ কমিটি ঘোষণা করা হয়েছে।

নতুন পূর্ণাঙ্গ কমিটি নিয়ে সাধারণ সম্পাদক আবু হাসিব মুক্ত বলেন, আমরা কমিটিতে ছাত্রলীগের জন্য পরিশ্রমী, ত্যাগীদের মূল্যায়ন করেছি। কমিটিতে পদ প্রাপ্তদের মানদণ্ড হিসাবে  পরিশ্রম,  নৈতিকতাকে গুরুত্ব দিয়েছি। তিনি আরও বলেন, যারা আওয়ামী পরিবারের সন্তান তাদেরও গুরুত্ব দিয়েছেন। যারা বিভিন্ন অনাকাঙ্খিত ঘটনা-চাদাবাজি, মামলা, নারী কেলেঙ্কারির, মাদকের সাথে সম্পৃক্ত তাদের কমিটিতে রাখেননি।


সর্বশেষ সংবাদ