ছাত্রদলের কেন্দ্রীয় কমিটিতে জবির ১৪ জন

জবি-ছাত্রদল
জবি-ছাত্রদল   © লোগো

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের ৩০২ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়েছে। উক্ত কমিটিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) থেকে পদ পেয়েছেন ১৪ ছাত্রদল নেতা।

রোববার (১১ সেপ্টেম্বর) সন্ধ্যায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কমিটি ঘোষণা করা হয়।

জবি থেকে এই ১৪ পদধারীদের ভেতর সহ-সভাপতি হয়েছেন সাইফুল ইসলাম সিয়াম। যুগ্ম-সাধারণ সম্পাদক হিসেবে পদ পেয়েছেন ১১ জন। তারা হলেন- মো. সালাউদ্দিন, আবুল খায়ের ফরাজি, রেজাউল করিম তাহসান, জুয়েল মৃধা, সুমিত রহমান, জাহিদ হোসেন, বাবু ভুঁইয়া,  রাকিবুল হাসান অয়ন, জকির উদ্দিন আবির, সাইফুল হক তাজ ও কাজী জিয়া উদ্দিন বাসেত। সহ সাধারণ সম্পাদক পদ পেয়েছেন খ.ম রাজ্জাকুর রহমান রাজ। এছাড়াও সহ-মানবাধিকার বিষয়ক সম্পাদক পদ পেয়েছেন নয়ন বাছার। কেন্দ্রীয় কমিটিতে পদ পাওয়া একাধিক ছাত্রনেতারা  সামজিক যোগাযোগ মাধ্যমে উচ্ছ্বাস প্রকাশ করেছেন।

আরও পড়ুন: ছাত্রদলের কেন্দ্রীয় কমিটিতে ১২, ঢাবিতে এক নারী

জগন্নাথ থেকে ১৪ ছাত্রনেতা কেন্দ্রীয় কমিটিতে পদ পাওয়া নিয়ে আনন্দ প্রকাশ করে জবি ছাত্রদলের সভাপতি আসাদুজ্জামান আসলাম বলেন, ‘জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের একঝাঁক পরীক্ষিত সৈনিককে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটিতে অন্তর্ভুক্ত করায় দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও দেশনায়ক তারেক রহমানের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। কৃতজ্ঞতা জানাচ্ছি জাতীয়তাবাদী ছাত্রদলের সংগ্রামী সভাপতি কাজী রওনাকুল ইসলাম শ্রাবন ও বিপ্লবী সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল ভাইয়ের প্রতি। আসন্ন দেশমুক্তির আন্দোলনে সকল সহযোদ্ধারা অগ্রণী ভূমিকা পালন করবে সেই প্রত্যাশা রাখছি।’

সাধারণ সম্পাদক সুজন মোল্লা বলেন, ‘দীর্ঘদিন রাজপথে পরিশ্রম করার মূল্যায়ন হিসেবে তাদেরকে পদায়ন করা হয়েছে। কেন্দ্রীয় কমিটিতে জগন্নাথ থেকে পদায়নটা আরও বেশি হয়ে থাকে। কিন্তু এবার অভিজ্ঞতার প্রেক্ষিতে সিনিয়রদের প্রাধান্য দেয়ায় এবার একটু কম দেয়া হয়েছে।’


সর্বশেষ সংবাদ