পাকিস্তান-নিউজিল্যান্ডের সঙ্গে ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ

বাংলাদেশ, নিউজিল্যান্ড ও পাকিস্তানের সিরিজ
বাংলাদেশ, নিউজিল্যান্ড ও পাকিস্তানের সিরিজ  © সংগৃহীত

বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডের মাটিতে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ খেলার প্রস্তাব পেয়ে রাজি হয়েছিল বাংলাদেশ। একই প্রস্তাবে রাজি ছিল পাকিস্তানও। অক্টোবরের সেই ত্রিদেশীয় সিরিজে অংশগ্রহণের বিষয়ে বাংলাদেশের কোনো সমস্যা না থাকলেও, ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের কারণে নিশ্চয়তা দিতে পারছিল না পাকিস্তান।

তবে এবার সেই সমস্যাও দূর হলো পাকিস্তানের। ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে সফরসূচিত চূড়ান্ত হওয়াতে নিউজিল্যান্ডের মাটিতে বাংলাদেশের সঙ্গে সেই ত্রিদেশীয় সিরিজ খেলতে আর কোনো অনিশ্চয়তা নেই পাকিস্তানের। দেশটির ক্রিকেট বোর্ডের সভাপতি রমিজ রাজা, বাংলাদেশের সঙ্গে ত্রিদেশীয় সেই সিরিজ খেলার বিষয়ে নিশ্চয়তা দিয়ে বিবৃতি দিয়েছেন।

রমিজ রাজা গণমাধ্যমকে আরও বলেন  ১৫ সেপ্টেম্বর ইংল্যান্ডের সফরের সূচি চূড়ান্ত হওয়ার পর আমরা নিউজিল্যান্ডের মাটিতে একটি ত্রিদেশীয় সিরিজ নিশ্চিত করেছি। আমাদের দল বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ার পরিবেশ বুঝতে কিছু ম্যাচ খেলবে। ত্রিদেশীয় সিরিজ দিয়ে দলে সমন্বয় ও শীর্ষ খেলোয়াড়দের ফর্ম যাচাই করে নেয়ার দারুণ সুযোগ হবে। সিরিজে অংশ নেওয়ার জন্য আগামী ৪ অক্টোবর নিউজিল্যান্ডের উদ্দেশে রওনা হবে পাকিস্তান দল। নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড খুব শিগগির এই সিরিজের সূচি ঘোষণা করবে। শীর্ষ দুই দল উঠবে ফাইনালে।

আরও পড়ুন: হাড়বিহীন মাথা নিয়ে মারা গেল ছাত্র, সাভারেই রয়ে গেল মগজ

সিরিজে টাইগারদের অংশগ্রহণ করা প্রসঙ্গে, (১৭ মে) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেছিলেন অস্ট্রেলিয়ায় বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ। সেখানে প্রতিটি দলের সঙ্গে কমপক্ষে দুটি করে চারটি ম্যাচ খেলার সুযোগ পাব আমরা।

আগামী ১৬ অক্টোবর থেকে ১৩ নভেম্বর অস্ট্রেলিয়ার মাটিতে বসবে অষ্টম টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। যেখানে বাংলাদেশ সরাসরি অংশ নেবে। গত সাত বছর ধরে যেখানে বাংলাদেশ কোনো ম্যাচ খেলেনি, সেখানে সরাসরি নেমে কীভাবে খাপ খাইয়ে নেবে সে শঙ্কা দূর করতেই অজিদের পাশের দেশে সিরিজের আয়োজন করছে বোর্ড।


সর্বশেষ সংবাদ