বিয়ের জন্য মাঠ ভাড়া দেবে বার্সেলোনা

ন্যু ক্যাম্প
ন্যু ক্যাম্প   © সংগৃহীত

অর্থনৈতিকভাবে বিপর্যস্ত অবস্থায় রয়েছে স্প্যানিশ ফুটবল ক্লাব বার্সেলোনা। বর্তমানে ক্লাবটির ঋণের পরিমাণ প্রায় দেড় বিলিয়ন ডলার। বাংলাদেশি মুদ্রায় যা ১৩ হাজার কোটি টাকার বেশি। তাই আর্থিক দৈন্যতা কাটিয়ে উঠতে বাড়তি অর্থ উপার্জনের পথ খুঁজছে স্প্যানিশ জায়ান্ট ক্লাবটি।

বিয়ের অনুষ্ঠানে থাকবে ইউরোপিয়ান ট্রফি। এমন স্বপ্ন অনেকটাই অবাস্তব। তবে এই স্বপ্নটিকে বাস্তবে রুপ দেওয়ার সুযোগ করে দিচ্ছে স্প্যানিশ ক্লাব বার্সেলোনা। এখন চাইলেই যে কেউ পূরণ করতে পারবেন এ অবাস্তব স্বপ্নটিকে।

স্পোর্টসকিডা তাদের এক প্রতিবেদনে জানিয়েছে, অর্থনৈতিকভাবে দুর্দশায় থাকা ক্লাবটি তাদের মাঠ ন্যু ক্যাম্পকে বিয়ের জন্য ভাড়া দেবে। এতে খরচ হবে বাংলাদেশি টাকায় দেড় থেকে দুই লাখ। সেটা অবশ্য ২৫ থেকে ৫০ জন অতিথি নিয়ে ফাউন্ডেশন লাউঞ্জের জন্য।

১৩ হাজার ৫০০ ইউরো বা প্রায় ১৩ লাখ টাকা গুনলে সর্বোচ্চ ৩০০ থেকে এক হাজার অতিথির জন্য গ্র্যান্ডস্ট্যান্ড হল ভাড়া নেওয়া যাবে। শুধু বিয়ে নয়, যেকোনো ব্যক্তিগত অনুষ্ঠানই করা যাবে সেখানে। 

আরও পড়ুন: রাজমিস্ত্রীর কাজ করা রনি এখন কুয়েটের শিক্ষার্থী

অর্থনৈতিক দুর্দশা কাটাতে ও লা লিগার পূর্ণ শক্তিতে ফিরতে ভেন্যু ভাড়া দিয়ে অর্থ জোগানের এমন পরিকল্পনা বার্সা কর্তৃপক্ষের। আগামী ৬ ও ১১ জুন সমর্থকদের জন্য চারটি ম্যাচ আয়োজন করবে বার্সেলোনা। এ ম্যাচ খেলার জন্য জনপ্রতি গুনতে হবে ৩০০ ইউরো করে। বাংলাদেশি মুদ্রায় যা ২৮ হাজার টাকার বেশি। ম্যাচ খেলার জন্য তারা পাবে ৬০ মিনিট করে সময়। 

এছাড়া খেলতে আসা এসব সমর্থকরা নিজেদের খেলা দেখানোর জন্য সর্বোচ্চ ১৫ জন করে সঙ্গী মাঠে আনতে পারবেন। তবে তাদেরকেও গুনতে হবে অর্থ। গ্যালারিতে বসে সেসব ম্যাচ দেখার জন্য দিতে হবে ৩০ ইউরো করে। খেলোয়াড় এবং দর্শক উভয়েই বার্সার ক্লাব জাদুঘরের একটি করে টিকিট পাবেন।

খেলার মাঠে খেলা ছাড়াও যেকোনো ব্যক্তিগত ও প্রাতিষ্ঠানিক অনুষ্ঠানও আয়োজন করা যাবে। এসব অনুষ্ঠানের জন্য ভাড়া দেয়া হবে ন্যু ক্যাম্পের মাঠ ও বরাদ্দকৃত কয়েকটি কক্ষ। অনুষ্ঠানে ২৫ থেকে ৫০ জনের জন্য দেয়া হবে ফাউন্ডেশন লাউঞ্জ। আর ৩০০ থেকে ১০০০ অতিথির অনুষ্ঠান হলে গ্র্যান্ডস্ট্যান্ড হল দেবে ন্যু ক্যাম্প।


সর্বশেষ সংবাদ