এক সেশনেই শেষ বাংলাদেশ, জয়ের জন্য ভারতের দরকার ৯৫ রান

ভারতের দরকার ৯৫ রান
ভারতের দরকার ৯৫ রান

কানপুরে দ্বিতীয় টেস্টে ভারতের বিপক্ষে দ্বিতীয় ইনিংসে ব্যাটিং বিপর্যয়ে পড়ে সফরকারী বাংলাদেশ ক্রিকেট দল। দ্বিতীয় ইনিংসে ব্যাটারদের ব্যর্থতায় ১৪৬ রানে অলআউট হয়েছে বাংলাদেশ। জয়ের জন্য ৯৫ রান প্রয়োজন ভারতের। কানপুর টেস্টে প্রায় আড়াই দিন বৃষ্টির কারণে খেলাই হয়নি। আজ এক সেশনেই শেষ বাংলাদেশ

পঞ্চম ও শেষ দিনে খেলতে নেমে ১২০ রান যোগ করতেই অল আউট হয়ে যায় বাংলাদেশ। দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রান করেন ওপেনার সাদমান ইসলাম। 

১৪৬ রানে অল আউট হওয়ার পরে কানপুরের টেস্ট জিততে ভারতের সামনে লক্ষ্য দাঁড়ায় মাত্র ৯৫ রান। দলের খেলা এখনো বাকী অন্তত ৬২ ওভার। এদিকে ভারতের প্রথম ইনিংসের ব্যাটিং দেখে মনে হয়েছে বৃষ্টিতে আড়াই দিন ভেসে গেলেও তাদের লক্ষ্য এ ম্যাচে জয় নিয়ে আসা। তারা যে সামনের দুইটি সেশনে এ লক্ষ্য তাড়া করবার সর্বোচ্চ চেষ্টা করবে তা অনুমান করাই যায়।

সাদমান ইসলামের সঙ্গে ৫৫ রানের দারুণ জুটি করে আউট হন নাজমুল হোসেন শান্ত। ইনিংসের ২৮তম ওভারে দলীয় ৯১ রানের মাথায় রবীন্দ্র জাদেজার বলে বোল্ড হন তিনি। ৩৭ বলে ১৯ রান করে সাজঘরে ফেরত যান বাংলাদেশ অধিনায়ক। দলীয় ২ রান যোগ করতেই আউট হয়ে যান ফিফটি করা সাদমান। ২৯তম ওভারে আকাশ দীপের বলে যসস্বি জয়সওয়ালের হাতে গালিতে ক্যাচ হন তিনি। ১০১ বলে ৫০ রান করে প্যাভিলিয়নের পথে হাঁটেন সাদমান।

ব্যাক টু ব্যাক বোলিংয়ে এসে লিটন দাসকে (৮ বলে ১) তুলে নেন জাদেজা। ডানহাতি ব্যাটারকে উইকেটরক্ষক রিশাভ পান্তের হাতে ক্যাচ বানান ভারতীয় স্পিনার। এরপর আকাশ দীপের ওভারকে স্যান্ডউইচ বানিয়ে পরের আবার বোলিংয়ে আসেন জাদেজা। ওভারের দ্বিতীয় বলেই সাকিব আল হাসানকে (২ বলে ০) নিজের হাতের ক্যাচ বানান তিনি। অর্থাৎ ৩ উইকেটে ৯১ রান করা বাংলাদেশের ৯৪ রানে নেই ৭ উইকেট।

ভারতের পক্ষে জাসপ্রীত বুমরাহ, রবিচন্দ্রন অশ্বিন এবং রবীন্দ্র জদেজা প্রত্যেকেই ৩টি করে উইকেট শিকার করেন। বাকি উইকেটটি আকাশ দীপ পান।


সর্বশেষ সংবাদ