দেশে ফিরবেন সাকিব কবে জানাল বিসিবি

সাকিব আল হাসান
সাকিব আল হাসান  © সংগৃহীত

ছাত্রজনতার অভ্যূথানে সরকার পতনের পর আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য সাকিব আল হাসানের নামে হত্যা মামলা দায়ের করা হয়েছে। যার ফলে তার দেশে ফেরা নিয়ে তৈরি হয়েছে অনিশ্চয়তা। লম্বা সময় ধরে দেশের বাইরে থেকেই জাতীয় দলের জার্সিতে খেলছেন এই ক্রিকেটার। সামনে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকা সিরিজ, এবার কি করবেন সাকিব?

এ নিয়ে গত সোমবার (২৩ সেপ্টেম্বর) গণমাধ্যমের সঙ্গে কথা বলেন বিসিবির ক্রিকেট অপারেশন্স ইনচার্জ শাহরিয়ার নাফিস। সাকিবের জন্য আপাতত বিদেশের চেয়ে দেশে খেলাটাই কঠিন মনে হচ্ছে  বলে মন্তব্য করেন তিনি।

অবশ্য জানা যায়, বিসিবিকে অন্তর্বর্তীকালীন সরকার থেকে আশ্বস্ত করা হয়েছে- অভিযুক্ত না হলে সাকিবকে হেনস্তা করা হবে না। ফলে দক্ষিণ আফ্রিকা সিরিজেও খেলার কথা সাকিবের, এমনটাই জানিয়েছেন বিসিবি ক্রিকেট অপারেশনস ইনচার্জ শাহরিয়ার নাফীস।

শাহরিয়ার নাফীস বলেন, ‘মাননীয় প্রধান উপদেষ্টা, আইন উপদেষ্টা ও ক্রীড়া উপদেষ্টা খুব স্পষ্টভাবে বলেছেন বাংলাদেশ সরকার থেকে যে ক্লিয়ার ম্যাসেজটা আছে- যে মামলাগুলো হয়েছে এ ব্যাপারে কাউকে অন্যায়ভাবে হেনস্থা করা হবে না। আমরা মনে করি, সাকিবের ব্যাপারে অন্তর্বর্তীকালীন সরকার তাদের অবস্থান সুস্পষ্টভাবে ব্যক্ত করেছেন। ইঞ্জুরি ও সিলেকশনজনিত ইস্যু না থাকলে এখন পর্যন্ত সাকিবের হোম সিরিজ না খেলার কোনো কারণ আমি দেখছি না।’

আরও পড়ুন: বাংলাদেশ-ভারত টেস্টে বিরল রেকর্ড

প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনুস, আইন উপদেষ্টা আসিফ নজরুল ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদের সঙ্গে বিসিবির আলাপচারিতায় সাকিবের পক্ষে থাকার আশ্বাস জানিয়ে নাফীস: বলেন, ‘উপদেষ্টাগণ তাদের এবং সরকারের মনোভাব সুস্পষ্টভাবে ব্যক্ত করেছেন। আমি কোনো সংশয় দেখছি না।’


সর্বশেষ সংবাদ