প্রথম সেশনে উইকেটশূন্য বাংলাদেশ, বড় লিড ভারতের

প্রথম সেশনে উইকেটশূন্য বাংলাদেশ
প্রথম সেশনে উইকেটশূন্য বাংলাদেশ  © সংগৃহীত

তৃতীয় দিনের প্রথম সেশনে কোনো উইকেটই নিতে পারল না বাংলাদেশ। আক্রমণাত্মক ব্যাটিং করে এই সেশনে ১২৪ রান যোগ করেছে ভারতীয়রা। বাংলাদেশি বোলাররা তেমন কোনো চাপ সৃষ্টি করতে পারেনি। চেন্নাই টেস্টের তৃতীয় দিনের প্রথম সেশন শেষে ৪৩২ রানের লিড নিয়েছে ভারত। এখনও তাদের হাতে আছে ৭ উইকেট।

৮৬ রান নিয়ে উইকেটে আছেন শুবমান গিল। অপর অপরাজিত ব্যাটার ঋষভ পান্তের সংগ্রহ ৮২ রান। 

তৃতীয় দিনের শুরু থেকেই বাংলাদেশি বোলারদের ওপর চড়াও হন ভারতের দুই ব্যাটার। নিয়মিত বাউন্ডারি মেরে বাংলাদেশি বোলারদের চাপের ওপর রেখেছেন তারা। ভারতের দলীয় রান যখন ১৯৩, তখন একটি সুযোগ এসেছিল বাংলাদেশের। তবে সাকিব আল হাসানের বলে ওঠা পন্তের ক্যাচটি নিতে পারেননি অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।  
 
শনিবার (২১ সেপ্টেম্বর) ২৩ ওভারে ৩ উইকেট হারিয়ে ৮১ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করে ভারত। এদিন শুরু থেকে ওয়ানডে মেজাজে ব্যাট চালাতে থাকেন আগের দিন ১৩ বলে ১২ রান করা ঋষভ পান্থ এবং ৬৪ বলে ৩৩ রানে অপরাজিত থাকা শুভমান গিল। সেই সঙ্গে ৭৮ বলে টেস্ট ক্যারিয়ারের সপ্তম ফিফটি তুলে নেন গিল। তাকে সঙ্গ দিয়ে রান তুলতে থাকেন পান্থ। সেই সঙ্গে সেঞ্চুরির দ্বারপ্রান্তে পৌঁছে গেছে দুজনই

 তৃতীয় দিনের প্রথম সেশন শেষে দ্বিতীয় ইনিংসে ভারতের সংগ্রহ ৩ উইকেটে ২০৫ রান। এর আগে প্রথম ইনিংসে ভারতকে ৩৭৬ রানে অলআউট করেছিল বাংলাদেশ। জবাবে ব্যাটিংয়ে নেমে প্রথম ইনিংসে ১৪৯ রানে অলআউট হয় বাংলাদেশ। 


সর্বশেষ সংবাদ