বিসিবির পরবর্তী সভাপতি হচ্ছেন ফারুক!

ফারুক আহমেদ
ফারুক আহমেদ  © ফাইল ছবি

আনুষ্ঠানিকভাবে বাংলাদেশের ক্রিকেট বোর্ডের (বিসিবি) নতুন সভাপতির নাম ঘোষণা করা হয়নি। তবে জানা গেছে, সাবেক প্রধান নির্বাচক ফারুক আহমেদই সভাপতি হওয়ার দৌঁড়ে এগিয়ে আছেন। মূলত জাতীয় ক্রীড়া পরিষদের মনোনীত পরিচালক হয়ে তিনি বোর্ড প্রধানের দায়িত্ব নেবেন। বিসিবির একটি নির্ভরযোগ্য সূত্র থেকে এমনটাই জানা গেছে।

বিসিবির নির্ভরযোগ্য একটি সূত্র জানায়, শনিবার (১৭ আগস্ট) রাতে সর্বোচ্চ নীতিনির্ধারণী পর্যায়ের একটি প্রতিনিধি দল ফারুক আহমেদের সঙ্গে একান্তে বৈঠক করেছে। বৈঠকে বিসিবির গঠনতন্ত্রসহ আইসিসির বাধ্যবাধকতা নিয়ে আলোচনা হয়েছে।

সরকার পতনের পর থেকে আত্মগোপনে আছেন বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন। এই অবস্থায় স্থবির দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা। তবে ক্রিকেটের কার্যক্রম স্বাভাবিক রাখতে নাজমুল হাসান পদ ছাড়তে সম্মত হয়েছেন। 

কিন্তু তিনি সরে দাঁড়ালেই সমস্যার সমাধান হচ্ছে না। কেন না বিসিবির গঠনতন্ত্রে বোর্ড সভাপতি পদত্যাগ করলে পরবর্তী করণীয় কী, সেই ব্যাপারে কোনও ব্যাখ্যা নেই। তবে যতদূর জানা গেছে জাতীয় ক্রীড়া পরিষদের মনোনীত হয়েই ফারুক বিসিবিতে সভাপতি হিসেবে আসছেন।

বিসিবি পুনর্গঠন প্রক্রিয়ার অংশ হিসেবে ক্রীড়া উপদেষ্টার কার্যালয় থেকে বেশ কয়েকজন ক্রিকেট ব্যক্তিত্বের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। তাদের মধ্যে অন্যতম ফারুক। এছাড়া সাবেক ক্রিকেটার আমিনুল ইসলাম বুলবুল, খালেদ মাসুদ পাইলট, ক্রিকেট বিশ্লেষক নাজমুল আবেদীন ফাহিম ছাড়া বিসিবির সাবেক সাধারণ সম্পাদক ও এসিসির সাবেক প্রধান নির্বাহী সৈয়দ আশরাফুল হকের সঙ্গে সভা করেছে। 

তাদের মধ্য থেকে সভাপতি হওয়ার দৌঁড়ে অনেকখানিই এগিয়ে ফারুক। প্রধান নির্বাচক হিসেবে সাফল্য ও বিভিন্ন অনিয়মের প্রতিবাদ করে নাজমুল হাসানের বোর্ডের চাকরি ছেড়ে দেওয়ার ঘটনায় ফারুকের ইতিবাচক ভাবমূর্তি আছে ক্রিকেটাঙ্গনে। এটাই মূলত তাকে এগিয়ে রেখেছে।


সর্বশেষ সংবাদ