জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় নিয়ে সাবেক শিক্ষার্থী মুশফিকের পোস্ট

মুশফিকুর রহিম
মুশফিকুর রহিম  © সংগৃহীত

কোটা সংস্কার আন্দোলন ছড়িয়ে পড়েছে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে। এ নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন ক্যাম্পাসে সংঘর্ষ হয়েছে। কোটা সংস্কার আন্দোলনে সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলা চালিয়েছে ছাত্রলীগ। এ ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমে নিন্দার ঝড় বইছে। এমন পরিস্থিতিতে সাধারণ শিক্ষার্থীদের এই কোটা সংস্কার আন্দোলন নিয়ে মুখ খুলেছেন বাংলাদেশের জাতীয় দলের তারকা ক্রিকেটার মুশফিকুর রহিম। 

বুধবার (১৭ জুলাই) নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে একটি পোস্ট করেছেন মুশফিকুর রহিম। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র মুশফিক বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষকদের ওপর হামলাকে নিন্দনীয় বলেছেন।

ফেসবুক পোস্টে মুশফিক লেখেন, ‘জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের একজন ছাত্র হিসেবে, আমি আমার ভাই-বোনদের উপর আর কোনো সহিংসতা দেখতে চাই না। আমার শিক্ষকরা যাঁরা অতুলনীয় সাহস দেখিয়ে তাঁদের ছাত্র-ছাত্রীদের রক্ষা করতে গিয়ে আহত হয়েছেন তাঁদের প্রতি অতল শ্রদ্ধা। এটা মেনে নেয়া কঠিন কোন ছাত্রের জন্য যে তাঁর শিক্ষক হেনেস্তা হয়েছেন। যা খুবই নিন্দনীয় বলে আমি বিশ্বাস করি। যে কোন উপায়েই হোক এই রক্তপাত বন্ধ হোক। শান্তি আসুক।’  

চলমান এই আন্দোলনের দ্রুত সমাধান চেয়ে অভিজ্ঞ এই ক্রিকেটার আরও লেখেন, ‘সংশ্লিষ্টরা সমাধানের শান্তিপূর্ণ রাস্তা বের করবেন এটাই অনুরোধ। আল্লাহ আমাদের ঠিক পথে পরিচালিত হওয়ার তৌফিক দান  করুন। আমিন।’ 

এর আগে, শিক্ষার্থীদের এই কোটা সংস্কার আন্দোলন নিয়ে মুখ খুলেছেন বাংলাদেশের জাতীয় দলের দুই ক্রিকেটার তাওহিদ হৃদয় ও শরিফুল ইসলাম। বাংলাদেশ দলের হার্ডহিটার ব্যাটার তাওহিদ হৃদয় ঢাকা বিশ্ববিদ্যালয় লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থী।  হৃদয় লেখেন,সবকিছু থেকে দূরে আছি, তাই অনেক কিছুই দেখা হয়নি…। আমার প্রাণের ঢাকা ইউনিভার্সিটি, আর রক্তাক্ত না হোক।

আরও পড়ুন: প্রাণের ঢাকা ইউনিভার্সিটি আর রক্তাক্ত না হোক: হৃদয়

এদিকে, নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে একটি পোস্ট করেছেন পেসার শরিফুল ইসলাম। ফেসবুক পোস্টে তিনি লেখেন, আমি একজন ক্রিকেটার হলেও একজন ছাত্র। আমি চাই না আর কোনো ছাত্রছাত্রীর রক্ত ঝরুক।


সর্বশেষ সংবাদ