বদলে গেল বিরাট কোহলির আইপিএল দলের নাম

বদলে গেল বিরাট কোহলির আইপিএল দলের নাম
বদলে গেল বিরাট কোহলির আইপিএল দলের নাম  © সংগৃহীত

আগামী ২২ মার্চ পর্দা উঠছে ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ আইপিএলের। শেষ মুহূর্তের প্রস্তুতিতে ব্যস্ত ফ্র্যাঞ্চাইজিগুলো। আইপিএলের ১৬ বছরের ইতিহাসে এবার প্রথমবারের মতো নামে পরিবর্তন আনলো বিরাট কোহলি ও ফাফ ডু প্লেসিদের দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালোর (আরসিবি)।

জানা যায়, আইপিএলের ইতিহাসে প্রথমবারের মতো নাম পরিবর্তন করেছে কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (আরসিবি)। তবে নামে খুব বেশি একটা পরিবর্তন আনেনি দলটি। ‘বেঙ্গালোর’র বদলে এখন থেকে ‘বেঙ্গালুরু’ ডাকা হবে ফ্র্যাঞ্চাইজিটির নামের শেষাংশকে। অর্থাৎ, ফ্র্যাঞ্চাইজিটির নতুন নাম রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। গতকাল (মঙ্গলবার) রাতে কোহলিদের দলের পক্ষ থেকে আনুষ্ঠানিক এই ঘোষণা দেওয়া হয়েছে।

গতকাল চেন্নাইয়ের চিন্নাস্বামী স্টেডিয়ামে এক বর্ণাঢ্য আরসিবি আনবক্স অনুষ্ঠানে নিজেদের নতুন করে ব্র্যান্ডিং করল জনপ্রিয় এই ফ্র্যাঞ্চাইজি। একই অনুষ্ঠানে উদযাপন করা হয় মেয়েদের সাম্প্রতিক সাফল্যও। দলটির ইতিহাসে প্রথমবারের মতো এবার কোনো সর্বোচ্চ সাফল্য এসেছে। 

স্মৃতি মান্দানাদের হাত ধরে আইপিএলে প্রথমবার শিরোপা জিতল আরসিবি, যদিও সেটি নারী আইপিএলে। এর আগে ১৬ বছরের যাত্রায় ফাইনালে জিততে পারেননি কোহলিরা।

আইপিএলে নাম পরিবর্তনের ঘটনা এবারই প্রথম নয়। এর আগে, দিল্লি ডেয়ারডেভিলস নাম পরিবর্তন করে রাখে দিল্লি ক্যাপিটালস। এছাড়া নাম পরিবর্তন করে কিংস ইলেভেন পাঞ্জাব হয়েছে পাঞ্জাব কিংসও। নাম পরিবর্তনের মাধ্যমে আরসিবি নিজেদের ভাগ্য বদলাতে পারে কি না সেই প্রশ্ন ক্রিকেটপ্রেমীদের। 


সর্বশেষ সংবাদ