প্রতিপক্ষের জালে ৫ গোল ব্রাজিলের

  © সংগৃহীত

বিচ সকার ফুটবলে ওমানের সাথে দুর্দান্ত জয় পেয়েছে পাঁচবারের চ্যাম্পিয়ন ব্রাজিল। দুবাইতে চলছে বিচ সকার ফুটবল বিশ্বকাপের ১২তম আসর। যেখানে অংশ নিচ্ছে ৬টি মহাদেশের ১৬টি দেশ।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) বাংলাদেশ সময় রাত পৌণে ১১টায় দুবাই ডিজাইন ডিস্ট্রিক্ট স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হয়। ম্যাচে ব্রাজিল ৫-৩ গোলে ওমানকে পরাজিত করে। 

বিচ সকার ফুটবলের নিয়মানুসারে ১২ মিনিট করে তিন পিরিয়ডে ৩৬ মিনিটের ম্যাচ হয়ে থাকে। যেখানে প্রথম পিরিয়ডে ৪-২ গোলে এগিয়ে ছিল ব্রাজিল। দ্বিতীয় পিরিয়ডে আরও এক গোল শোধ করে ওমান। তৃতীয় পিরিয়ডে ওমানের কফিনে শেষ পেরেক ঠুকেন ব্রাজিলের এডসন হাল্ক। এতে করে ৫-৩ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে সর্বোচ্চ শিরোপাধারীরা। 

ব্রাজিলের হয়ে এডসন হাল্ক ২টি, মাউরিসিনহো, কাটারিনো, রদ্রিগো প্রত্যেকে একটি করে গোল করেন। ওমানের হয়ে আব্দুল্লাহ আল সাউতি, আব্দুল রহমান আল ফাজারি ও খালিদ আল ওরাইমি একটি করে গোল করেন। 

ব্রাজিল তাদের দ্বিতীয় ম্যাচে আগামী ১৮ ফেব্রুয়ারি পর্তুগালের মুখোমুখি হবে। গ্রুপ পর্বের শেষ ম্যাচে আগামী ২০ ফেব্রুয়ারি তারা মুখোমুখি হবে মেক্সিকোর। 

প্রসঙ্গত, টুর্নামেন্টের সর্বোচ্চ ৫ বারের শিরোপাধারী ব্রাজিল বিচ সকার ফুটবল দল। দ্বিতীয় সর্বোচ্চ তিনবার শিরোপা আছে রাশিয়ার। দুইবার করে শিরোপা আছে পর্তুগালের, একবার শিরোপা ফ্রান্সের। তারা ২০০৫ সালে প্রথম আসরের চ্যাম্পিয়ন। 

এবারের আসরে লাতিন আমেরিকা থেকে সুযোগ পেয়েছে আর্জেন্টিনা, ব্রাজিল ও কলম্বিয়া। আর্জেন্টিনা খেলছে বি গ্রুপে। যেখানে তাদের প্রতিপক্ষ স্পেন, ইরান ও তাহিত। অন্যদিকে ব্রাজিল খেলছে ডি গ্রুপে। যেখানে তাদের বাকি তিন প্রতিপক্ষ ওমান, পর্তুগাল ও মেক্সিকো। 

টুর্নামেন্টের নিয়মানুসারে গ্রুপ পর্বে প্রতি দল তিনটি করে ম্যাচ খেলবে। শীর্ষ দুটি করে চার গ্রুপ থেকে আটটি দল যোগ্যতা পাবে কোয়ার্টার ফাইনাল খেলার। এরপর সেমিফাইনাল, ফাইনাল ও তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ। আগামী ২৫ ফেব্রুয়ারি হবে টুর্নামেন্টের ফাইনাল ও তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ।


সর্বশেষ সংবাদ