গাজায় ইসরায়েলি আগ্রাসনের প্রতিবাদ এবার বিপিএলের মাঠে

বিপিএল চলাকালে
ফিলিস্তিনের পতাকা হাতে এক যুবক
বিপিএল চলাকালে ফিলিস্তিনের পতাকা হাতে এক যুবক  © সংগৃহীত

ফিলিস্তিনের গাজা উপত্যকায়  ইসরায়েল আগ্রাসন এখন পর্যন্ত প্রায় ২৫ হাজারের মতো ফিলিস্তিনি মানুষ প্রাণ হারিয়েছে। যেখানে রয়েছে নারী ও শিশুরাও। বিশ্বজুড়ে এ হামলার প্রতিবাদ চললেও কর্ণপাত করছে না ইহুদিবাদী দেশটি। বিভিন্ন দেশের ভিন্ন ভিন্ন খেলার মঞ্চে ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরায়েলি বর্বরতার প্রতিবাদ করতে দেখা যায় হরহামেশা। এবার এই প্রতিবাদ দেখা গেল বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ম্যাচেও। 

শুক্রবার (১৯ জানুয়ারি) মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে চলছিল বিপিএলের দশম আসরের প্রথম ম্যাচ। ঢাকা-কুমিল্লা ম্যাচের প্রথম ইনিংস চলাকালে হুট করেই দর্শকসারিতে রব উঠে ‘নারায়ে তাকবীর, আল্লাহু আকবর’ স্লোগানের। এর মধ্যেই একজনকে দেখা গেল ফিলিস্তিনের পতাকা হাতে।

নোয়াখালীর যুবক মেহেদী হাসান সোহেল জানিয়েছেন এই প্রতিবাদ। তিনি বলেন,  গাজায় ইসরায়েলি আগ্রাসনের প্রতিবাদ করতে এবং কঠিন সময়ে ফিলিস্তিনিদের পাশে দাঁড়াতে পতাকা নিয়ে মাঠে এসেছেন তিনি।

পতাকা নিয়ে মাঠে আসার প্রসঙ্গে তিনি বলেন, আপনারা জানেন, ফিলিস্তিনে ইসরায়েলের সেনাবাহিনী বর্বরতা চালাচ্ছে। ওইখানে গিয়ে তো কিছু করতে পারছি না। এখান থেকে যতটুকু প্রতিবাদ জানানো যায়, তার চেষ্টা করছি।

ঢাকায় একটি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত আছেন তিনি। এ যুবক জানিয়েছেন, ফিলিস্তিনে ইসরায়েলি সেনাবাহিনীর আগ্রাসন তার মনে ক্ষত সৃষ্টি করেছে। দ্রুতই এই সমস্যা সমাধানে সংবাদমাধ্যম গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে বলে মনে করেন তিনি।
 
তিনি বলেন, টেলিভিশন-পত্রিকায় ফিলিস্তিনে ইসরাইলের বর্বরতার খবর দেখে কান্না চলে আসে। এখানে থেকে কিছুই করতে পারি না। এটা দ্রুত শেষ হওয়া দরকার। আমার মনে হয় মিডিয়া এই ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।


সর্বশেষ সংবাদ