মন্ত্রী হচ্ছেন বিসিবি সভাপতি পাপন, কোন মন্ত্রণালয় পাবেন?

নাজমুল হাসান পাপন
নাজমুল হাসান পাপন  © সংগৃহীত

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি  নাজমুল হাসান পাপন এবারই প্রথম মন্ত্রীত্ব পাচ্ছেন। নতুন মন্ত্রিসভার সদস্যদের শপথ অনুষ্ঠান হবে আজ বৃহস্পতিবার (১১ জানুয়ারি)। দফতর বন্টনের পর জানা যাবে কে কোন মন্ত্রণালয় পাচ্ছেন। তবে গুঞ্জন রয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়ের বা পরিকল্পনা মন্ত্রণালয়ের দায়িত্ব পেতে পারেন নাজমুল হাসান পাপন।

এরই মধ্যে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচিত সংসদ সদস্যরা  শপথ গ্রহণ করেছেন। ৩৬ সদস্যের মন্ত্রিসভার সদস্যরা শপথ গ্রহণ করবেন বৃহস্পতিবার (১১ জানুয়ারি)। মন্ত্রিপরিষদ বিভাগ থেকে ২৫ মন্ত্রী ও ১১ প্রতিমন্ত্রীর নাম প্রকাশ করা হলেও কে কোন মন্ত্রণালয়ের দায়িত্ব পাচ্ছেন, সেটি এখনও প্রকাশ করা হয়নি।

লম্বা সময় ধরে বাংলাদেশের ক্রীড়াঙ্গনের সাথে যুক্ত আছেন পাপন। বিসিবি সভাপতি হিসেবে দায়িত্ব পাপন করছেন তৃতীয় মেয়াদে। তার অধীনে ১০ বছরেরও বেশি সময়ে অনেক সাফল্য পেয়েছে বাংলাদেশের ক্রিকেট।

এর আগে, দ্বাদশ জাতীয় সংসদের সংখ্যাগরিষ্ঠ সদস্যের আস্থাভাজন সংসদ সদস্য শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী পদে নিয়োগের সিদ্ধান্ত দেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। প্রধানমন্ত্রীসহ মন্ত্রিপরিষদের নবনিযুক্ত সদস্যদের সন্ধ্যায় শপথ বাক্য পাঠ করাবেন তিনি।

সচিবালয় এবং রাজনৈতিক বিভিন্ন সূত্রে দফতর বণ্টন নিয়ে পাওয়া তথ্য বলছে, কিশোরগঞ্জ-৬ আসন থেকে নির্বাচিত নাজমুল হাসানকে দেয়া হতে পারে স্বাস্থ্য মন্ত্রণালয়ের বা পরিকল্পনা মন্ত্রণালয়ের দায়িত্ব।


সর্বশেষ সংবাদ