টিম ইন্ডিয়ার সাথে সব সময় আছি: মোদি

নিজের নামে স্টেডিয়ামে ফাইনাল খেলা দেখতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সশরীরে উপস্থিত
নিজের নামে স্টেডিয়ামে ফাইনাল খেলা দেখতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সশরীরে উপস্থিত  © সংগৃহীত

আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ভারতকে স্তব্ধ করে ২০২৩ বিশ্বকাপ ক্রিকেটে চ্যাম্পিয়ন হয়েছে অস্ট্রেলিয়া। ফাইনালে ৬ উইকেটের জয়ে বিশ্বকাপ ইতিহাসের সফলতম দল জিতে নিল তাদের ষষ্ঠ শিরোপা।

এদিন নিজের নামে স্টেডিয়ামে ফাইনাল খেলা দেখতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সশরীরে উপস্থিত ছিলেন। ভারতীয় ক্রিকেট দলের পরাজয়ের পর সান্ত্বনা দিলেন রোহিতদের। তাদের পাশে সব সময় রয়েছেন তিনি।

ফেসবুকে নিজের ভেরিফায়েড পেজে তিনি লিখেন, “প্রিয় টিম ইন্ডিয়া, বিশ্বকাপে তোমাদের প্রতিভা এবং সংকল্প ছিল লক্ষণীয়। তোমাদের মহৎ উদ্দীপনার সঙ্গে খেলা এবং এটি জাতির জন্য অপরিসীম গর্ব নিয়ে এসেছি। আমরা আজ এবং সব সময় তোমাদের সঙ্গে রয়েছি।”

বিশ্ব ক্রিকেটে অস্ট্রেলিয়ার শ্রেষ্ঠত্বও তাতে প্রতিষ্ঠিত হলো আরেকবার। গত জুনে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের শিরোপাও জিতেছিল তারা। 

টেস্টের সেই ফাইনালে ভারতের বিপক্ষে ১৭৪ বলে ১৬৩ রানের ইনিংস খেলে ম্যাচ সেরা হয়েছিলেন ট্রাভিস হেড। এবার ওয়ানডের বিশ্বমঞ্চেও তিনিই নায়ক। শুরুতে রোহিত শার্মার অসাধারণ এক ক্যাচ নিয়ে ম্যাচের সুর বেঁধে দিয়েছিলেন তিনি। ধারাভাষ্যকার ইয়ান স্মিথ তখনই বলেছিলেন, ‘এটিই হতে পারে ম্যাচের টার্নিং পয়েন্ট।’ তবে কাজ বাকি ছিল এরপরও। সেটুকুও তিনি করেছেন। গ্যালারি ঠাসা দর্শকের সামনে প্রবল চাপের মধ্যে খেলেছেন ১২০ বলে ১৩৭ রানের ম্যাচ জেতানো ইনিংস। 

অথচ চোটের কারণে এই বিশ্বকাপ নাও খেলতে পারতেন তিনি। হাত ভাঙার পরও তাকে দলে রেখেছিল অস্ট্রেলিয়া। প্রথম পাঁচ ম্যাচ তিনি খেলতেই পারেননি। পরে ফিরে প্রথম ম্যাচেই করেন ঝড়ো সেঞ্চুরি। সেমি-ফাইনালে দুর্দান্ত অলরাউন্ড পারফরমান্সে ম্যাচের সেরা ছিলেন তিনিই। এবার ফাইনালেও সেরা। কী বলা যায় একে, হেড-রূপকথা! 

ম্যাচ জেতানো জুটিতে হেডের সঙ্গী যিনি, সেই মার্নাস লাবুশেন তো শুরুতে বিশ্বকাপ দলেই ছিলেন না। অ্যাশটন অ্যাগারের চোটে তার জায়গা হয় বিশ্বকাপে। ফাইনালে তিনিই দলের জয়ে রাখলেন বড় অবদান।


সর্বশেষ সংবাদ