এবার শ্রীলঙ্কার পুরো দলকে বহিষ্কার করল আইসিসি

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল
আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল  © সংগৃহীত

এবার শ্রীলঙ্কার জাতীয় ক্রিকেট দলের সদস্যপদ স্থগিত করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। দেশটির পুরো ক্রিকেট বোর্ডকে বরখাস্তের জেরে এই সিদ্ধান্ত নিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ এই সংস্থাটি। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) বোর্ড অবিলম্বে এ সিদ্ধান্ত কার্যকর করবে বলে আজ শুক্রবার এ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

জানা যায়, চলতি বিশ্বকাপে ভারতের বিপক্ষে ৩০২ রানের বিশাল হারের পরেই চলমান বোর্ডকে বরখাস্ত করার সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কার ক্রীড়া মন্ত্রণালয়। ক্রীড়ামন্ত্রী রোশন রানাসিংহে গত শুক্রবার এক বিবৃতিতে শ্রীলঙ্কা ক্রিকেটের গভর্নিং বডিকে “বিশ্বাসঘাতক এবং দুর্নীতিবাজ” বলে অভিহিত করে বলেন, বোর্ড সদস্যদের পদত্যাগ করা উচিত। এরপরেই নতুন এই সিদ্ধান্তের কথা জানায়।

এ নিয়ে আজ আইসিসি বোর্ড এক বৈঠক করেছে। সেখানে শ্রীলঙ্কার জাতীয় ক্রিকেট দলকে সংস্থাটির সদস্যপদ থেকে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়। 

বিজ্ঞপ্তিতে আইসিসি বলছে, আইসিসি বোর্ড আজ সভায় বসে সিদ্ধান্ত নিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট সদস্য হিসেবে গুরুত্বপূর্ণ বিধিনিষেধ লঙ্ঘন করেছে। বিশেষ করে, স্বাধীনভাবে কাজ করতে ক্রিকেট প্রশাসনকে সরকারি হস্তক্ষেপের বাইরে থাকার প্রয়োজন ছিল। সময়মতো এই স্থগিতাদেশের শর্তগুলো জানিয়ে দেবে আইসিসি বোর্ড।


সর্বশেষ সংবাদ