৬৭ হাজার ভক্তের ফ্লাশ লাইটে নেইমারকে বরণ করলো আল হিলাল

ভক্তের ফ্লাশ লাইটে নেইমারকে বরণ করলো আল হিলাল
ভক্তের ফ্লাশ লাইটে নেইমারকে বরণ করলো আল হিলাল  © সংগৃহীত

ফুটবল কখনো কখনো বিস্ময় উপহার দেয়। এক বছর আগেও কেউ ভাবেনি পরের মৌসুমে লিওনেল মেসি, ক্রিস্টিয়ানো রোনালদো এবং নেইমার আর ইউরোপে খেলবেন না। ১০০ মিলিয়ন ইউরো ট্রান্সফার ফিতে নেইমার পিএসজি থেকে এসেছেন আল হিলালে। নেইমারকে বরণ করে নিয়েছে সৌদি আরবের ক্লাব। সব আলো নিভে গিয়েছিল। গ্যালারিতে থাকা ৬৭ হাজার ভক্ত জ্বালালেন মোবাইলের ফ্ল্যাশ লাইটের আলো। তার মাঝেই মাঠে এলেন নেইমার। 

শনিবার (১৯ আগস্ট) আল ফেইহার বিপক্ষে মাঠে নামার আগে দলটির সবচেয়ে বড় তারকা ফুটবলারকে জমকালো আয়োজনের মধ্য দিয়ে বরণ করে নেয় আল হিলাল। নেইমার দুই বছরের চুক্তিতে বেতন পাবেন ৩২০ মিলিয়ন ইউরো। পাবেন আরও অন্যান্য অনেক সুবিধা।

নেইমারবরণ অনুষ্ঠানে ব্রাজিলিয়ান তারকা বলেন, ‘এই অভ্যর্থনায় আমি মুগ্ধ। এই নতুন চ্যালেঞ্জ নিতে পেরে আমি খুশি, অভিভূত। আমি এই দেশের সবচেয়ে বড় ক্লাবে এসেছি। আশা করি আল হিলালে নতুন গল্প রচনার অংশ হব। অনেক অর্জনের স্বাক্ষী হব। এই ক্লাবের জন্য আমি সবকিছুই করব। আসুন আমরা এই সময়টা উপভোগ করি।’

এই ক্লাবের জন্য সবকিছু করব :  নেইমার

সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, প্রায় ৯ কোটি ইউরোতে পিএসজি থেকে আল হিলালে এসেছেন নেইমার। এখানে তার পারিশ্রমিক হবে বছরে ১৫ কোটি ইউরোর মতো। আগের ক্লাবের চেয়ে যা ৬ গুণ বেশি। এছাড়াও আবাসান, ব্যক্তিগত বিমান, প্রতিটি ম্যাচ জয়ের বোনাস, সামাজিক মাধ্যমে সৌদি আরবের ফুটবলকে তুলে ধরার বোনাস এবং আরও অনেক বাড়তি আয়ের হাতছানি চুক্তিতে আছে বলে জানিয়েছে বিভিন্ন সংবাদমাধ্যম।

২০১৭ সালে রেকর্ড ট্রান্সফার ফিতে ২০০ মিলিয়নের বেশি ইউরোতে বার্সেলোনা থেকে নেইমারকে নিয়ে এসেছিল পিএসজি। শেষ তিনটি ট্রান্সফার উইন্ডোতেই এই ব্রাজিলিয়ানকে বিক্রি করতে চাইছিল ফ্রান্সের ক্লাবটি। আল হিলালের ৮৬ মিলিয়ন ইউরোর প্রস্তাব পেয়ে তারা তাই গ্রহণ করেছে।

বর্তমানে সৌদি প্রো লিগে শুধু নেইমার রোনালদোই নয়, করিম বেনজেমা, সাদিও মানে, রবার্তো ফিরমিনোর মতো তারকা ফুটবলাররা। তবে সৌদি আরবে নামিদামি ফুটবলার আসার পেছনে রোনালদোকে কৃতিত্ব দিয়েছেন ব্রাজিলের পোস্টার বয় নেইমার।  চেলসি থেকে কালিদু কৌলিবালি, এনগোলো কান্তে, এদুয়ার্দো মেন্দি যোগ দিয়েছেন সৌদি লিগের বিভিন্ন ক্লাবে। লিভারপুল ছেড়ে দিয়েছেন রবার্তো ফিরমিনো, জর্ডান হেন্ডারসন এবং ফাবিনহো। 

আরও পড়ুন: রোনালদোর হাত ধরেই সৌদি লিগের পরিবর্তন: নেইমার

রিয়াল মাদ্রিদ থেকে ব্যালন ডি’অর জয়ী তারকা বেনজেমাও নিজের ঠিকানা খুঁজে নিয়েছেন সৌদি ক্লাবে।  রোনালদোর হাত ধরেই বিশ্ব ফুটবলের প্রায় অচেনা আঙিনা থেকে সৌদি আরব হয়ে উঠেছে আকর্ষণীয় ঠিকানা।


সর্বশেষ সংবাদ