৩৮ বছর বয়সে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেন ওয়াহাব রিয়াজ

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেন ওয়াহাব রিয়াজ
আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেন ওয়াহাব রিয়াজ  © সংগৃহীত

পাকিস্তান দল প্রথম থেকেই বিশ্ব ক্রিকেটে একের পর এক অবিশ্বাস্য গতি সম্পন্ন ফাস্ট বোলার দিয়েছে। সেই ফাস্টবোলারদের মধ্যে অন্যতম সেরা একজন হলেন ওহাব রিয়াজ। দীর্ঘ ১৫ বছরের আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারকে বিদায় বললেন পাকিস্তানের এই তারকা পেসার ওয়াহাব রিয়াজ। তার বয়স বর্তমানে ৩৮ বছর তবুও তিনি বিভিন্ন জায়গায় টি-টোয়েন্টি টুর্নামেন্ট গুলি খেলছেন। তবে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলা চালিয়ে যাবেন এই পেসার।

বুধবার (১৬ আগষ্ট) দুপুর সোয়া ১২টার দিকে নিজের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে এমন ঘোষণা দিয়েছেন ওয়াহাব নিজেই।

টুইটারে ওয়াহাব লেখেন, ‘আন্তর্জাতিক পিচ থেকে সরে দাঁড়াচ্ছি। অবিশ্বাস্য যাত্রার পর, আমি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। পিসিবি, আমার পরিবার, কোচ, পরামর্শদাতা, সতীর্থ, ভক্ত এবং যারা আমাকে সমর্থন করেছেন তাদের সবাইকে অনেক ধন্যবাদ।’

dda20afb-9e42-449e-8237-f623558432e3 (1)

পাকিস্তানের হয়ে ওয়াহাব খেলেছেন ২৭টি টেস্ট, ৯১টি ওয়ানডে ও ৩৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ওয়াহাব। টেস্টে ৩৪.৫০ গড়ে পেয়েছেন ৮৩টি উইকেট। ওয়ানডেতে ৩৪.৩০ গড়ে নিয়েছেন ১২০টি উইকেট। আর টি-টোয়েন্টিতে তার ৩৪টি উইকেট পেয়েছেন ২৮.৫ গড়ে।

পিএসএলের সবশেষ আসরে পেশোয়ার জালমির হয়ে খেলেছেন ওয়াহাব। তবে খেলাধুলার পাশাপাশি রাজনীতিতেও জড়িয়েছেন তিনি। চলতি বছরের জানুয়ারিতে পাঞ্জাব প্রদেশের তত্ত্বাবধায়ক ক্রীড়ামন্ত্রী মনোনীত হন এই ক্রিকেটার।


সর্বশেষ সংবাদ