সৌদি সফরে গিয়ে পিএসজিতে নিষিদ্ধ মেসি

লিওনেল মেসি
লিওনেল মেসি  © সংগৃহীত

আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি সম্প্রতি দুই দিনের জন্য পরিবার নিয়ে সৌদি আরব সফর করেছেন। মেসি সৌদি আরবের পর্যটন দূত। এ নিয়ে দ্বিতীয়বার সেখানে গেলেন তিনি। কিন্তু অনুমতি ছাড়া সৌদি আরবে যাওয়ায় লিওনেল মেসিকে ২ সপ্তাহের নিষেধাজ্ঞা দিয়েছে পিএসজি। মেসিকে দেওয়া নিষেধাজ্ঞার এই সময়ে তিনি ফরাসি ক্লাবটির হয়ে কোনো ম্যাচ বা অনুশীলনে অংশ নিতে পারবেন না। পাবেন না আর্থিক সুবিধাও। অনুমতি ছাড়া সৌদি আরবে যাওয়ায় তার বিরুদ্ধে এই ব্যবস্থা নিল পিএসজি।

জানা গেছে, নিষেধাজ্ঞার পাশাপাশি মেসির সঙ্গে চুক্তি নবায়ন না করার সিদ্ধান্তও নিয়েছে পিএসজি। যার অর্থ, পিএসজিতে মেসির ক্যারিয়ারের ইতি ঘটতে যাচ্ছে আগামী মাসেই।

মেসি পিএসজির হয়ে সর্বশেষ খেলেছেন রবিবার। লিগ আঁতে লঁরার বিপক্ষে ম্যাচের পরই ক্লাব কর্তৃপক্ষের কাছে সৌদি সফরের অনুমতি চেয়ে আবেদন করেছিলেন তিনি। সোমবার দলের অনুশীলন সূচি থাকায় তাকে অনুমতি দেননি কোচ ক্রিস্তফ গালতিয়ের ও ক্রীড়া পরিচালক লুইস কাম্পোস।

অনুমতি না পাওয়ার পরও পরিবার নিয়ে সৌদি আরবে যান আর্জেন্টাইন অধিনায়ক।

দুই সপ্তাহের এই নিষেধাজ্ঞায় পিএসজির দুটি ম্যাচ মিস করবেন মেসি। খেলতে পারবেন ২১ মে অঁজার বিপক্ষে ম্যাচে।

সূত্র: দ্য গার্ডিয়ান

উল্লেখ্য, পিএসজিতে থাকা নিয়ে ঘোর অনিশ্চয়তার মধ্যেই আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসির সম্ভাব্য নতুন গন্তব্য হিসেবে অন্য অনেক নামের সঙ্গে ওঠে আসছে সৌদি আরবের নামও। এরই মধ্যে গুঞ্জন উঠে পিএসজি অধ্যায়ের ইতি টেনে আর্জেন্টিনার তারকা এই ফুটবলার যোগ দিতে পারেন বার্সেলোনায়। এতসব গুঞ্জনের মধ্যেই হঠাৎ করে পরিবারের সঙ্গে সৌদি আরবে লিওনেল মেসি। 

খেলাধুলা

লিওনেল মেসি সেখানকার ফুটবলে না খেলেও দেশটির সঙ্গে যুক্ত আছেন। সৌদি আরবের পর্যটনবিষয়ক শুভেচ্ছাদূত আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী দলের অধিনায়ক। সৌদির সঙ্গে মেসির সম্পর্কটাও খুবই ভালো। সৌদি নিয়ে এমন পোস্টের পর অবশেষে মরুর দেশটি পা পড়েছে কাতার বিশ্বকাপজয়ীর।

এর আগে, সৌদি আরবের একরাশ সবুজের সমারোহে মুগ্ধ মেসি। ওপরে নীল আকাশ আর নিচে সবুজ ঘাসে সারিবদ্ধ খেজুরগাছের একটি ছবি নিজের সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে মেসি লিখেছিলেন, কে ভেবেছিল সৌদি আরব এত সবুজ? আমি যখনই পারি সৌদি আরবের অপ্রত্যাশিত বিস্ময় অন্বেষণ করতে ভালোবাসি। সৌদি ঘুরে আসুন। 


সর্বশেষ সংবাদ