আবারও সমকামী বিয়ের সানাই বাজল ক্রিকেটে

জেস জোনাসন ও সারাহ গোডেরহ্যাম
জেস জোনাসন ও সারাহ গোডেরহ্যাম  © টুইটার

আবারও সমকামী বিয়ের সানাই বেজেছে ক্রিকেটাঙ্গনে। দীর্ঘদিনের বান্ধবী সারাহ গোডেরহ্যামকে বিয়ে করলেন চলতি বছর টি-২০ বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়া অস্ট্রেলিয়ার জাতীয় নারী ক্রিকেট দলের অন্যতম অলরাউন্ডার জেস জোনাসন। সম্প্রতি তিনি তার বান্ধবী সারাহ গোডেরহ্যামকে বিয়ে করেছেন।

গত শুক্রবার (১৪ এপ্রিল) সামাজিক যোগাযোগমাধ্যমে নিজেই বিয়ের কিছু ছবি প্রকাশ করেছেন। ছবি শেয়ার করে জোনাসন নিজেই জানিয়েছেন দীর্ঘদিনের বান্ধবী সারাহকে বিয়ে করার কথা।

জানা গেছে, সারাহ গোডেরহ্যামের সঙ্গে জেস জোনাসনে সম্পর্ক দীর্ঘদিনের। ২০১৮ সালে তারা নিজেদের বাগদান সেরেছিলেন। ২০২০ সালে বিয়ে হওয়ার কথা ছিল। কিন্তু করোনাভাইরাসের কারণে সব এলোমেলো হয়ে যায়। ফলে তখন আর তাদের বিয়ে করা সম্ভব হয়নি। করোনাভাইরাস নিয়ন্ত্রণে আসার পরেই এবার বিয়েটা সেরে ফেললেন তারা। ৬ এপ্রিল হাওয়াই দ্বীপপুঞ্জে বিয়ে সেরেছেন সারাহ এবং জোনাসন।

সামাজিক যোগাযোগমাধ্যমে দেওয়া ছবিতে ৩০ বছর বয়সী জোনাসনকে সাদা একটি শার্ট পরিহিত অবস্থায় দেখা গেছে। পরনে ছিল অফ হোয়াইট রঙের প্যান্ট। পাশাপাশি ধূসর রঙের ব্লেজার পরে ছিলেন তিনি।

জোনাসন জানিয়েছেন, ৬ এপ্রিল দিনটি তার জীবনে একটি গুরুত্বপূর্ণ দিন হয়ে থাকবে।

চারটি ছবির একটি কোলাজ করে দিয়েছেন জোনাসন। যেখানে তাদের বিয়ের গাউনে একে অপরকে চুম্বন করতেও দেখা গিয়েছে। ক্যাপশনে লেখা হয়েছে, তৃতীয়বারে আমরা সৌভাগ্যবান। শেষ পর্যন্ত আমার বন্ধুর সঙ্গে আমি বিয়েটা সেরে ফেলেছি। ৬ এপ্রিল দিনটি আমার কাছে অন্যরকম জায়গা নিয়ে থাকবে।

এর আগে ক্রিকেট বিশ্বে সমলিঙ্গ বিয়ের ঘটনা আরও একাধিক বার ঘটেছে। ২০১৯ সালে নিউজিল্যান্ডের নারী ক্রিকেটার হ্যালে জেনসেন বিয়ে করলেন অস্ট্রেলিয়ার আরেক নারী ক্রিকেটার নিকোলা হ্যানকককে। এর আগের বছর দক্ষিণ আফ্রিকার নারী ক্রিকেট দলের অধিনায়ক ড্যান ভ্যান নাইকেক বিয়ে করেন তারই সতীর্থ অল-রাউন্ডার মারিজানে কাপেকে।

এছাড়া একই বছর নিউজিল্যান্ডের দুই ক্রিকেটার অ্যামি স্যাটেরর্থওয়েট ও লি তাহুদু বিবাহ বন্ধনে আবদ্ধ হন। ২০১৩ সালের ১৯ আগস্ট থেকে নিউজিল্যান্ডে সমলিঙ্গ বিবাহ বৈধ ঘোষণা করা হয়।


সর্বশেষ সংবাদ