আরেকটি হোয়াইটওয়াশের হাতছানি টাইগারদের

আরেকটি হোয়াইটওয়াশের হাতছানি টাইগারদের
আরেকটি হোয়াইটওয়াশের হাতছানি টাইগারদের  © ফাইল ফটো

আজ অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশ বনাম আয়ারল্যান্ডের মধ্যকার তিন ম্যাচের টি-২০ সিরিজ। ইতোমধ্যে শেষ হয়েছে সিরিজের দুটি ম্যাচ। আগের দুই ম্যাচেই আয়ারল্যান্ডকে উড়িয়ে দিয়ে সিরিজ জিতে নিয়েছে বাংলাদেশ। সেই ধারাবাহিকতায় আজকের খেলায় তৈরি হয়েছে হোয়াইটওয়াশের সম্ভাবনা। শুক্রবার (৩১ মার্চ) দুপুর ২টায় টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ মাঠে গড়াচ্ছে।

খেলার অধিনায়ক সাকিব আল হাসানকে নিয়ে লিটন দাস ও মোস্তাফিজুর রহমান আইপিএলের জন্য বিমান ধরতে সময় খুব বেশি নেই। তাই অনেকেই ভেবেছিলেন, সিরিজের শেষ ম্যাচে হয়তো মাঠেই দেখা হবে বেঞ্চের খেলোয়াড়দের। কিন্তু চন্ডিকা হাথুরুসিংহের দল সেই বিলাসিতা দেখাতে নারাজ।

তবে তৃতীয় টি-টোয়েন্টিতে একটি পরিবর্তন দেখা যেতে পারে বলেও শোনা যাচ্ছে। স্পিনার নাসুম আহমেদ এই সিরিজে তেমন সুবিধা করতে পারেননি। তাই তার জায়গায় সুযোগ পেতে পারেন অভিষেকের অপেক্ষায় থাকা লেগ স্পিনার রিশাদ হোসেন।

আয়ারল্যান্ড ও ইংল্যান্ড যুক্তরাজ্যেরই দুটি স্বাধীন দেশ। ১৪ মার্চ তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ধবলধোলাইয়ের শিকার হয়ে ফিরেছে ইংল্যান্ড দল। ১৬ দিনের মধ্যে একই পরিস্থিতির সামনে টিম আয়ারল্যান্ড। ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের মতো জয়ের ধারা যদি আজও আইরিশদের বিপক্ষে বজায় থাকে, নির্ঘাত সাকিব আল হাসানের দলের আরেকটি ধবলধোলাইয়ের গল্প লেখা কঠিন কিছু নয়।

বাংলাদেশ দলের সম্ভাব্য একাদশ রয়েছেন সাকিব আল হাসান (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, রনি তালুকদার, লিটন কুমার দাস, তৌহিদ হৃদয়, শাহীম হোসেন পাটোয়ারী, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, নাসুম আহমেদ অথবা রিশাদ হোসেন, মোস্তাফিজুর রহমান ও হাসান মাহমুদ।


সর্বশেষ সংবাদ