মেসি-নেইমার-এমবাপ্পেকে নিয়েও হারল পিএসজি

মেসি-নেইমার-এমবাপ্পেকে নিয়েও হারল পিএসজি
মেসি-নেইমার-এমবাপ্পেকে নিয়েও হারল পিএসজি  © সংগৃহীত

আবারও লজ্জাজনক হারের স্বাদ পেল ফরাসি ক্লাব পিএসজি। নতুন বছরটা ভালো যাচ্ছে না পিএসজির। মেসি-নেইমারকে নিয়েই নিজেদের চেনা মাঠে নেমেছিল পিএসজি। দ্বিতীয়ার্ধে শক্তি বাড়াতে যোগ দিয়েছিলেন কিলিয়ান এমবাপ্পেও, তবে মাঠের খেলায় এ যেন এক অচেনা পিএসজি। হাইভোল্টেজ এই দ্বৈরথে শেষ হাসি হেসেছে বায়ার্ন মিউনিখ। মেসি-এমবাপ্পে ও নেইমারকে নিয়েও হারল পিএসজি। 

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) দিতগত রাতে (বাংলাদেশ সময়) শেষ ষোলোর প্রথম লেগে পিএসজির বিপক্ষে ১-০ গোলের জয় তুলে নিয়েছে জার্মান চ্যাম্পিয়নরা।

বলতে গেলে পাত্তাই পায়নি মেসি-নেইমাররা। পার্ক দেস প্রিন্সেসে বল পায়ে প্রথম মিনিট থেকেই পিএসজির ডি-বক্সের আশপাশ থেকে হুমকি তৈরির চেষ্টা করে জার্মান ক্লাবটি। বায়ার্নের হাই-প্রেসিং ফুটবলের সামনে থিতু হতে কিছুটা সময় লাগে মেসি-নেইমারদের। মেসি একাধিক আক্রমণ তৈরি করলেও, তা আলোর মুখ দেখেনি।

ম্যাচের ২৬ মিনিটে আক্রমণে উঠেন নেইমার। তবে তাকে ফাউল করে সেই যাত্রায় বায়ার্নকে রক্ষা করেন বেনজামিন পাভার্ড। এর কিছুক্ষণ পরেই পাভার্ডের কাছ থেকে পাওয়া বল প্রায় গোল করে বসেছিলেন জামাল মুসিয়ালা। তবে তার শট রুখে দেন সার্জিও রামোস। বিপরীতে বল দখলের পাশাপাশি আক্রমণেও এগিয়ে ছিল বায়ার্ন। তবে প্রথমার্ধে সুযোগ কাজে লাগাতে পারেনি দলটি।

দ্বিতীয়ার্ধের অষ্টম মিনিটে, অর্থাৎ ম্যাচের ৫৩তম মিনিটে এগিয়ে যায় বায়ার্ন। আলফুঁস ডেভিসের ক্রস থেকে পাওয়া বলে ডি-বক্স থেকে কিংসলে কোমানের ভলিতে এগিয়ে যায় বায়ার্ন।

আরও পড়ুন: ৩০০ টাকায় দেখা যাবে বিপিএলের ফাইনাল

১-০ গোলে পিছিয়ে পড়ার পর কার্লোস সলেরকে তুলে নিয়ে কিলিয়ান এমবাপ্পেকে নামান পিএসজি কোচ। এর আগে চোটের কারণে দলের সবশেষ তিন ম্যাচে খেলতে পারেননি ফরাসি এই তারকা। দলের শক্তি বাড়ালেও হারের তিক্ত স্বাদ পাওয়া থেকে রক্ষা পায়নি পিএসজি। এমবাপ্পে দুইবার বল জালে জড়ালেও অফসাইটের কারণে তা বাতিল হয়ে যায়। ম্যাচের ৭৩তম এবং ৮২তম মিনিটে জালে বল পাঠান এমবাপ্পে। দুইবারই অফসাইডের কারণে রেফারি গোল বাতিল করেন।

ম্যাচের শেষভাগে এসে বেশ কয়েকটি ভালো সুযোগ তৈরি করলেও শেষ পর্যন্ত ১-০ গোলের হার নিয়ে ঘরের মাঠ ছাড়তে হয় মেসি-নেইমারদের।


সর্বশেষ সংবাদ