‘কেমন আছো’-‘ভালোবাসি’ বলা শিখেছেন পাকিস্তানি ক্রিকেটার রিজওয়ান

সংবাদ সম্মেলনে পাকিস্তানি তারকা ক্রিকেটার মোহাম্মদ রিজওয়ান
সংবাদ সম্মেলনে পাকিস্তানি তারকা ক্রিকেটার মোহাম্মদ রিজওয়ান  © ফাইল ছবি

সংবাদ সম্মেলনের ক্যামেরা রেকর্ড দেওয়ার আগেই পাকিস্তানি ক্রিকেটার মোহাম্মদ রিজওয়ান বলতে শুরু করলেন, ‘কেমন আছো’, ‘ভালোবাসি’র মতো বাংলা বহুল প্রচলিত শব্দগুলো।

বিপিএলে বাংলাময় একটি দিন পার হয়েছে ৯ ফেব্রুয়ারি। এদিন ভাষা শহীদদের স্মরণে হয়েছে নানা আয়োজন। ধারাভাষ্যকাররা প্রায়ই বলছেন বাংলায়, খেলার আগে ও পরের সাক্ষাৎকারগুলোও হচ্ছে বাংলায়। ক্রিকেটারদের বাহুতেও ব্যাজ থাকছে বাংলা বর্ণমালার। ম্যাচ শেষে এমন নানা আয়োজন নিয়ে শুক্রবার (১০ ফেব্রুয়ারি) জানতে চাওয়া হয় কুমিল্লা ভিক্টোরিয়ান্সের পাকিস্তানি ক্রিকেটার মোহাম্মদ রিজওয়ানের কাছে।  

এদিন তিনি মাঠে দেখেছেন নানা আয়োজন, বাহুতে পরেছেন ব্যাজও। এসব আয়োজন দেখে টের পেয়েছেন হয়তো ভাষা নিয়ে আছে বিশেষ কিছু। সংবাদ সম্মেলনের শুরুতেও তাই সেসব জানালেন এই পাকিস্তানি।  

রিজওয়ান বলছিলেন, এর জন্য আমি দুঃখিত- আমি জানি না আজ  বাংলাদেশে কী দিন; যদিও শুভেচ্ছা জানিয়েছি। তিনি বলেন, কিন্তু বাংলাদেশ থেকে বরাবরই ভালোবাসা পেয়েছি। কোচিং স্টাফ, খেলোয়াড় ও বিশেষত বাংলাদেশের মানুষ। আমি এখান থেকে পেশোয়ারের মতোই ভালোবাসা পাই। এখন যেখানে থাকি, আমি আলাদা কিছু দেখি না এই ভালোবাসার চেয়ে-বলেন রিজওয়ান।

বাহুতে ব্যাজ পরার ব্যাপারে পাকিস্তানি তারকা বলেন, পুরো দল পরেছে, তাই আমিও পরেছি। আমি বাংলাদেশকে শুভ কামনা জানাই, যদিও জানি না আজ কী দিন। পুরো দলের জন্যই ব্যাজ পরেছি। 

সংবাদ সম্মেলনে উপস্থিত এক সাংবাদিক রিজওয়ানকে বিষয়টি বোঝাতে জানান, ১৯৫২ সালের ২১ ফেব্রুয়ারি বাংলার জন্য জীবন দেওয়া শহীদদের জন্যই করা হয়েছে আয়োজন। 

তখন পাকিস্তানি তারকা বলেন, আপনি যেমন বলেছেন, আজ বাংলাদেশের ভাষা দিবস। আমি শিখেছি ‘ভালোবাসি’, ‘কেমন আছো’, এই ধরনের কিছু শব্দ-যুক্ত করেন তিনি।


সর্বশেষ সংবাদ