পেলের শারীরিক অবস্থার অবনতি

পেলের শারীরিক অবস্থার অবনতি
পেলের শারীরিক অবস্থার অবনতি  © সংগৃহীত

সর্বকালের অন্যতম সেরা ফুটবলার পেলে। কিংবদন্তি পেলের শারীরিক অবস্থার চরম অবনতি ঘটেছে। ক্যানসার পরিস্থিতির অবনতি হয়েছে বলে জানিয়েছেন তার চিকিৎসকরা। জানা গিয়েছে, পেলের ক্যান্সারের অ্যাডভান্সড স্টেজ চলছে, তাই বড়দিনে পেলেকে সাও পাওলোর হাসপাতালেই থাকতে হবে। তার ক্যান্সার সেবায় কেমোথেরাপিও কাজ করছে না।

তিনবারের বিশ্বকাপ জয়ী পেলের চিকিৎসা চলছে ব্রাজিলের অ্যালবার্ট আইনস্টাইন হাসপাতালে। সেখান থেকে দেওয়া বিবৃতিতে বলা হয়েছে, তার হৃদযন্ত্র ও কিডনি ঠিকমতো কাজ না করায় বাড়তি যত্ন ও সেবার প্রয়োজন। 

গত সপ্তাহেই পেলের চিকিৎসকরা আশার বাণী শুনিয়েছিলেন। জানিয়েছিলেন, পেলের শারীরিক অবস্থার ক্রমশ উন্নতি হচ্ছে। বিশেষত তার শ্বাসপ্রশ্বাস সংক্রান্ত সমস্যার। সাধারণ বেডেই ভর্তি ছিলেন তিনি। হঠাৎই শারীরিক অবস্থার অবনতি হওয়ার চিন্তায় পড়েছেন তার সমর্থক এবং অনুরাগীরা।

গত বছরের সেপ্টেম্বরে বৃহদান্ত্র থেকে টিউমার অপসারণ করা হয় ৮২ বছর বয়সী পেলের। তার পর থেকে নিয়মিত চিকিৎসার মাঝে রয়েছেন। 

বিশ্বকাপের সময় থেকে হাসপাতালে রয়েছেন তিন সপ্তাহের বেশি হলো। তার সর্বশেষ অবস্থা নিয়ে মেয়ে কেলি নাসিমেন্তো ইন্সটাগ্রামে জানিয়েছেন, ‘এবার ঘরে আমাদের বড় দিন পালন করা হচ্ছে না। চিকিৎসকদের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নিয়েছি নানা কারণে আমাদের এখানে থাকাটাই যুক্তিযুক্ত।’

আরও পড়ুন: ২০২৪ সাল পর্যন্ত মেসির সঙ্গে চুক্তির মেয়াদ বাড়াবে পিএসজি

পেলের ভর্তির পর সাও পাউলোর হাসপাতালটি বলেছিল, শ্বাসযন্ত্রের সংক্রমণের চিকিৎসায় তিনি ভালোমতোই সাড়া দিচ্ছেন। পাশাপাশি পুনর্মূল্যায়ন চলছিল কেমোর। 

উল্লেখ্য, কোলন ক্যানসারে আক্রান্ত পেলে। হাসপাতাল সূত্র জানায়, তার শ্বাসনালীতে সংক্রমণ হয়েছে। স্বদেশের হয়ে তিনবার বিশ্বকাপ জেতেন তিনি। ইতিহাসে এ কীর্তি আরও খেলোয়াড়ের নেই।


সর্বশেষ সংবাদ