হ্যারি কেইনের পেনাল্টি মিসে ইংল্যান্ডের সর্বনাশ, সেমিতে ফ্রান্স

জয়ের পর ফ্রান্সের উল্লাস
জয়ের পর ফ্রান্সের উল্লাস  © ইন্টারনেট

ইংল্যান্ড দলের সেরা খেলোয়াড় হ্যারি কেইন। ৮৫ মিনিটে পাওয়া  পেনাল্টি শটটা নিতে এলেন। গোল দিলে ম্যাচে সমতা ফেরার সমীকরণে এসে ব্যর্থ তিনি। এতেই বিদায় নিশ্চিত হয়ে গেল নিজের দলের। কেইনের এক ভুলেই ভেঙে গেছে ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ের স্বপ্ন। ফ্রান্সের কাছে ২-১ গোলে হেরেছে তারা।

ইংল্যান্ডের বিপক্ষে জিতে আরেকটি বিশ্বকাপ ফাইনালের দ্বারপ্রান্তে বর্তমান চ্যাম্পিয়ন ফ্রান্স। সেমিফাইনালে ফ্রান্সের প্রতিপক্ষ মরক্কো। তাদের পক্ষে গোল করেন অরেলিঁয়ে চুয়ামেনি এবং অলিভিয়ের জিরু। কেইন পেনাল্টি থেকে একটি গোল শোধ করলেও অন্যটি মিস করেছেন।

ম্যাচের শুরু থেকেই এমবাপ্পে–গ্রিজমান–জিরুদের আক্রমণে ছন্নছাড়া হয়ে পড়ে ইংলিশরা। ১৬ মিনিটে দারুণ আক্রমণে গ্রিজমানের কাছ থেকে বল পেয়ে লক্ষ্যভেদ করেন চুয়ামেনি। এগিয়ে থেকে বিরতিতে যায় ফ্রান্স। 

আরো পড়ুন: প্রথম আরব দেশ হিসেবে বিশ্বকাপের সেমিফাইনালে মরক্কো

বিরতির পর পেনাল্টি আদায় করে নেয় ইংলিশরা। বুকায়ো সাকা ফাউলের শিকার হলে পেনাল্টি পায় তারা। হ্যারি কেইনের বুলেট শট থামানো সম্ভব ছিল না। এ গোলে সর্বোচ্চ গোলে ওয়েইন রুনিকে ছুঁলেন তিনি। দুজনের ৫৩টি করে গোল।

৭৮ মিনিটে গ্রিজমানের দারুণ এক ক্রসে হেডে গোল করেন জিরু। একটু পর পেনাল্টি পায় ইংল্যান্ড। বদলি ম্যাসন মাউন্টকে ফেলে দিয়ে পেনাল্টি উপহার দেন থিও এরনান্দেজ। তবে বল বাইরে পাঠিয়ে সুযোগ নষ্ট করেন কেইন। পরে চেষ্টা করেও আর গোল করতে পারেনি ইংলিশরা।


সর্বশেষ সংবাদ