৩৬ ম্যাচ অপরাজিত উড়তে থাকা মেসিদের মাটিতে নামালো সৌদি 

ম্যাচ হারের পর মেসি ও  সৌদির উল্লাস
ম্যাচ হারের পর মেসি ও সৌদির উল্লাস   © টিডিসি ফটো

টানা ৩৬ ম্যাচ অপরাজিত থেকে আর্জেন্টিনা যেন রীতিমতো উড়ছিল! লিওনেল মেসির সেই আর্জেন্টিনাকেই মাটিতে নামিয়ে আনল এশিয়ার দল সৌদি আরব। শুরুতে পিছিয়ে পড়েও আলবিসেলেস্তেদের হারাল ২-১ গোলে, জন্ম দিল এবারের বিশ্বকাপের প্রথম অঘটনের।

আজ (মঙ্গলবার) লুসাইল স্টেডিয়ামে সৌদি আরবের কাছে ২-১ গোলে হেরেছে আর্জেন্টিনা। মেসির পেনাল্টি গোলের লিড নিয়ে প্রথমার্ধ শেষ করলেও দ্বিতীয়ার্ধে সৌদির দুর্দান্ত পারফরম্যান্সে পিছিয়ে পড়ে তারা। এরপর আর ঘুরে দাঁড়াতে পারেনি। ফলে হার দিয়ে কাতার বিশ্বকাপ অভিযান শুরু হয়েছে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নদের।

কোপা আমেরিকা জয়। এরপর ইউরোপ চ্যাম্পিয়ন-কোপা আমেরিকা চ্যাম্পিয়নের লড়াইয়েও ইতালিকে হারিয়ে শ্রেষ্ঠত্বের পতাকায় ওড়ায় আর্জেন্টিনা। রীতিমতো উড়ছিল তারা। টানা ৩৬ ম্যাচ অজেয় থাকার আনন্দ নিয়ে নেমেছিল কাতার বিশ্বকাপে। কিন্তু দীর্ঘদিন পর দেখতে হলো অন্য দৃশ্য।

এই আর্জেন্টিনা বিশ্বকাপে এসেছিল প্রায় হার ভুলে যাওয়ার স্মৃতি নিয়ে। তিন বছর আগে সবশেষ তারা হেরেছিল। এরপর হয় জয়, নয়তো ড্র করে মাঠ ছেড়েছে। এর মধ্যে তারা ঘরে তুলেছে কোপা আমেরিকা। ২৮ বছরের আক্ষেপ মুছে ব্রাজিলের মাটিতে শিরোপা জয়ের উল্লাস করেছে আলবিসেলেস্তেরা। এই সময়ের মধ্যে মেসি প্রথমবার পেয়েছেন ট্রফি জয়ের আনন্দ। এই সময়ে বিশ্বকাপ জয়ের সম্ভাবনা উজ্জ্বল আলো হয়ে ধরা দেয় আর্জেন্টাইনদের মনে। কিন্তু বিশ্বমঞ্চে এমন করুণ শুরু মেনে নিতে পারছেন না আর্জেন্টাইন ভক্ত সমর্থকরা। 


সর্বশেষ সংবাদ