বিলাসবহুল হোটেল নয়, বিশ্ববিদ্যালয়ের ছাত্রাবাসে উঠলেন মেসিরা

কাতারে পৌঁছেছেন আর্জেন্টিনা দলের খেলোয়াড়রা
কাতারে পৌঁছেছেন আর্জেন্টিনা দলের খেলোয়াড়রা

বিশ্বকাপ ফুটবল খেলতে কাতারে পৌঁছে গিয়েছেন লিয়নেল মেসিরা। তবে সেখানে বিলাসবহুল হোটেলে থাকবেন না তাঁরা। কাতারে পৌঁছে মেসিরা উঠেছেন বিশ্ববিদ্যালয়ের ছাত্রাবাসে। বিফ বার্বিকিউ খাওয়ার জন্য এমন সিদ্ধান্ত নিয়েছেন বলে জানা গিয়েছে।  অথচ অন্য দলের ফুটবলাররা দেশের সেরা হোটেলগুলোতে থাকছেন। বৃহস্পতিবার সকালে পৌঁছানোর পর মেসিরা তখন অন্য মেরুতে।

হোটেলের থেকেও ভালো খাবার ছাত্রাবাসগুলিতে পাওয়া যায় বলে জেনেছেন মেসিরা। আর্জেন্টিনার খাবারের মধ্যে অন্যতম বিফ বার্বিকিউ। ছাত্রাবাসে সেগুলোর স্বাদ ভালো হবে বলে সেখানে থাকার সিদ্ধান্ত নিয়েছেন মেসিরা। যে ছাত্রাবাসে মেসিরা রয়েছেন, সেটার মাঠে বার্বিকিউ বানানোর জন্য নির্দিষ্ট স্থান তৈরি করা হয়েছে।

মেসি এবং আর্জেন্টিনার সবাই যাতে খাবার খেতে পারেন সেটার ব্যবস্থা করা হয়েছে। বার্বিকিউ বানানো হবে আর্জেন্টিনার রন্ধনপ্রণালীতে। মাংসের সঙ্গে থাকবে সব্জি এবং ওয়াইন। যদিও মেসিদের খাওয়ার পরিমাণ বেধে দেওয়া থাকবে। দক্ষিণ আমেরিকার বিফ সুস্বাদু। সেখান থেকে নিয়ে আসা হয়েছে মেসিদের জন্য।

আরো পড়ুন: বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাদিও মানে

আর্জেন্টিনা এবারের বিশ্বকাপের অন্যতম দাবিদার বলে মনে করা হচ্ছে। দেশ থেকে রাঁধুনিও নিয়ে এসেছে তারা। অনেক দেখে শুনে ওই ছাত্রাবাস বেছে নিয়েছেন মেসিরা। সেখানে ভালো অনুশীলনের জায়গাও রয়েছে। সেই সঙ্গে খোলা আকাশের নীচে রান্নার ব্যবস্থাও থাকছে।

আর্জেন্টিনার ফুটবল কর্মকর্তারা চাইছেন, তাদের ঘরের পরিবেশ দিতে। খাবারের দিক থেকে সেটা সম্ভব করার চেষ্টা করছেন তাঁরা। আর্জেন্টিনার প্রথম ম্যাচ সৌদি আরবের বিরুদ্ধে। আগামী ২২ নভেম্বর বাংলাদেশ সময় দুপুরে খেলতে নামবেন মেসিরা। খবর: আনন্দবাজার।


সর্বশেষ সংবাদ