বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাদিও মানে

সাদিও মানে
সাদিও মানে  © সংগৃহীত

চোট আক্রান্ত হওয়ার পরেও তারকা ফুটবলার সাদিও মানেকে নিয়েই বিশ্বকাপ দল ঘোষণা করেছিল সেনগাল। মানেকে বিশ্বকাপে পাওয়ার সর্বোচ্চ চেষ্টা করেছিল তারা। কিন্তু ভাগ্য সহায় হয়নি। চোট গুরুতর হওয়ায় অস্ত্রপাচার করতে হবে সাদিও মানের। আর তাই এবারের বিশ্বকাপ খেলছেন না তিনি। খবর বিবিসি

বিবসির এক প্রতিবেদনে বলা হয়, বৃহস্পতিবার (১৭ নভেম্বর) সাদিও মানের চোটের সর্বশেষ অবস্থা জানতে আরও একটি এমআরআই স্ক্যান হয়। এমআরআইয়ের রিপোর্টে বলা হয়, মানের হাঁটুতে দ্রুত অস্ত্রোপচারের প্রয়োজন।

বায়ার্ন নিশ্চিত করেছে যে, মানের "অস্ত্রোপচার সফল হয়েছে" বৃহস্পতিবার, তার ডান ফিবুলার মাথায় একটি টেন্ডন সংযুক্ত করা হয়েছে।

আরও পড়ুন: পিএসসির সামনে ‘রম্য বিতর্ক’ নন-ক্যাডার প্রার্থীদের।

এর আগে, মঙ্গলবার (১৫ নভেম্বর) সেনেগালের ফুটবল ফেডারেশন জানিয়েছিল, বিশ্বকাপের প্রথম ম্যাচে খেলতে পারবেন না মানে। 

গত ৪ নভেম্বর বুন্দেসলিগায় ওয়ের্ডার ব্রেমেনের বিপক্ষে ম্যাচে খেলার জন্য পুরোপুরি ফিট ছিলেন না সাদিও মানে। এরপরও আনফিট মানেকে মাঠে নামিয়ে দেয় বায়ার্ন মিউনিখ কোচ জুলিয়ান নাগেলসম্যান। আর  তাতেই ইনজুরিতে পড়েন এই  তারকা ফুটবলার। 

আফ্রিকা অঞ্চলের দুইবারের বর্ষসেরা ফুটবলারের খেতাব জেতা সাদিও মানেকে এবারের বিশ্বকাপে দর্শক হয়েই থাকতে হবে। অনাকাঙ্ক্ষিত হাঁটুর চোট ‘গ্রেটেস্ট শো অন আর্থ’ থেকে পুরোপুরি ছিটকে দিল মানেকে। মানেকে ছাড়াই সোমবার (২১ নভেম্বর) নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করবে সেনেগাল। 


সর্বশেষ সংবাদ