ঘানাকে উড়িয়ে দিলো ব্রাজিল, গোল না করেও সেরা নেইমার

প্রথম প্রস্তুতি ম্যাচে ৩-০ গোলে জিতেছে বিশ্ব চ্যাম্পিয়নরা
প্রথম প্রস্তুতি ম্যাচে ৩-০ গোলে জিতেছে বিশ্ব চ্যাম্পিয়নরা  © সংগৃহীত

কাতার বিশ্বকাপের আগে নিজেদের প্রস্তুতি পর্বটা ভালোভাবেই সেরে নিচ্ছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল। শুক্রবার রাতে প্রথম প্রস্তুতি ম্যাচে ৩-০ গোলে জিতেছে বিশ্ব চ্যাম্পিয়নরা। ১১ বছর পর ঘানার সঙ্গে খেলল ব্রাজিল। জাতীয় দলে বরাবরই উজ্জল নেইমার। সেই ধারাবাহিকতা ধরে রেখেছেন। ম্যাচের সেরা খেলোয়াড়টা নেইমারই ছিলেন। ঘানার বিপক্ষে ৩ গোলের মধ্যে দুই গোলের যোগানদাতা নেইমার। ম্যাচে জোড়া গোল পেয়েছেন রিচার্লিসন। অপর গোলটি করেছেন পিএসজি ডিফেন্ডার মার্কুইনোস।

প্রথমার্ধে দাপুটে ফুটবল খেললো ব্রাজিল। ম্যাচের শুরু থেকেই ঘানাকে চেপে ধরে তারা। একের পর এক আক্রমণে কোণঠাসা হয়ে যায় আফ্রিকান দেশটি। ম্যাচের ৯ মিনিটেই সেলেসাওদের এগিয়ে নেন মার্কুইনোস। রাফিনহার কর্নারে অনেকটা লাফিয়ে উঠে হেডে গোল করেন পিএসজির এই ডিফেন্ডার।

ম্যাচের ২৮ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন রিচার্লিসন। নেইমারের বাড়ানো ক্রসে দুর্দান্ত শটে ঘানার জাল লক্ষ্যভেদ করেন তিনি। ব্রাজিলের তিন নম্বর গোলটাও আসে নেইমার-রিচার্লিসন জুটিতে। এবার বাঁ পাশ থেকে নেইমারের ফ্রি-কিকে হেড রিচার্লিসনের। ৪০ মিনিটের মধ্যে করে ফেললো তিন গোল। 

আরও পড়ুন: মেসির জোড়া গোলে বড় জয় আর্জেন্টিনার

নেইমারেরও সুযোগ ছিল গোল উৎসবে নাম লেখানোর। ৮০তম মিনিটে তিন ডিফেন্ডারকে কাটিয়ে দারুণ এক শট নেন পিএসজি তারকা। একটুর জন্য সেটা জালে জড়ায়নি।

গোল না করেও দুই অ্যাসিস্টে ম্যাচসেরা হয়েছে নেইমার। ব্রাজিলের ক্যারিয়ারে আজকে ১২০তম ম্যাচ খেলেছেন নেইমার জুনিয়র। এই ১২০ ম্যাচে তার গোলের সংখ্যা ৭৪টি এবং অ্যাসিস্টের সংখ্যা দাঁড়িয়েছে ৫৬।

ব্রাজিলের পরের ম্যাচ মঙ্গলবার। প্যারিসে আফ্রিকার আরেক দেশ তিউনিসিয়ার বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলতে নামবে তিতের দল


সর্বশেষ সংবাদ