অ্যাসেম্বলিতে বিলম্ব, পেটালেন প্রধান শিক্ষক

আহত আশিক
আহত আশিক   © সংগৃহীত

কুষ্টিয়ার খোকসায় মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে বেতের আঘাতে শিক্ষার্থীদের নির্যাতনের অভিযোগ উঠেছে। সোমবার উপজেলার পাইকপাড়া মাধ্যমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় আশিক মোল্লা (১৫) নামে এক শিক্ষার্থী তার চোখে মারাত্মকভাবে আঘাত পেয়েছেন। এ সময় ওই প্রধান শিক্ষক প্রায় ৭-৮ জন শিক্ষার্থীকে বেত পিঁটাতে থাকেন।

আশিক মোল্লা ওই বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র ও শিমুলিয়া কালিশংকরপুরের কৃষক আব্দুর রহিম মোল্লার ছেলে। 

জানা গেছে, শিক্ষকের এমন কর্মকাণ্ডের পর আশিককে প্রাথমিক চিকিৎসার জন্য প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। স্বাস্থ্য কমপ্লেক্সে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য তাকে কুষ্টিয়ার একটি চক্ষু হাসপাতালে পাঠান।

আরও পড়ুন : ঢাবি শিক্ষার্থী আদরের মৃত্যুর ঘটনায় পরিবারের মামলা

ভুক্তভোগী আশিকের বিদ্যালয়ের অন্য শিক্ষার্থীরা জানিয়েছে, অ্যাসেম্বলি চলার সময় তারা ৬ জন স্কুলের শিক্ষার্থী বারান্দায় পৌঁছায়। এ সময় কেন বিলম্ব হয়েছে অজুহাতে প্রধান শিক্ষক আরিফুজ্জামান তাদেরকে থামান।

তবে তিনি কোনো প্রশ্ন না করেই শিক্ষার্থীদের বেত দিয়ে পেটাতে থাকেন। এতে প্রধান শিক্ষকের বেতের আঘাত আশিকের চোখে লেগে যায়। এতে সে প্রায় ২ ঘণ্টা চোখে কিছুই দেখতে পায়নি।

আহত অন্য ছাত্রদের দাবি, কয়েক’শ শিক্ষার্থীর উপস্থিতিতে তাদেরকে মারপিট করা হয়েছে। তারা এ ঘটনার বিচারের দাবি করছেন। এছাড়া প্রধান শিক্ষকের বিরুদ্ধে অতিরিক্ত অর্থ আদায়সহ নানা রকমের দুর্নীতির অভিযোগ রয়েছে।

অভিযুক্ত প্রধান শিক্ষক জানান, অন্য ছাত্রকে শাসন করতে গিয়ে আশিকের চোখে সামান্য আঘাত লেগে যায়। চিকিৎসা দিয়ে বাড়িতে পৌঁছে দেওয়া হয়েছে।

এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নাজমুল হক জানান, কোনো কারণেই শিক্ষার্থীদেরকে লাঞ্ছিত করা যাবে না। ঘটনাটি শুনেছি। প্রধান শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হবে।


সর্বশেষ সংবাদ