জিপিএ-৪.১৭ পেল রামপুরায় বাসচাপায় নিহত মাঈনুদ্দিন

মাইনুদ্দিন ইসলাম দুর্জয়
মাইনুদ্দিন ইসলাম দুর্জয়  © ফাইল ছবি

রাজধানীর রামপুরায় বাসচাপায় নিহত মাইনুদ্দিন ইসলাম দুর্জয় এসএসসি পরীক্ষায় জিপিএ-৪.১৭ পেয়ে এ বছর এসএসসিতে উত্তীর্ণ হয়েছে। বৃহস্পতিবার এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ হলে মাঈনুদ্দিনের শিক্ষকেরা এ তথ্য জানান।

ফলের কাগজ হাতে নিয়ে মাঈনুদ্দিনের বাবা আবদুর রহমান জানান, পুত (ছেলে), তোরে আমি ভিক্ষা করে হলেও পড়াইতাম। তোরে নিয়ে আমার অনেক স্বপ্ন ছিল। পড়াশোনা শেষ করে ভালো চাকরি করবি, অভাবের সংসারে হাল ধরবি। কিন্তু আমার সব স্বপ্ন শেষ করে চলে গেলি।

আরও পড়ুন: জেএসসি-জেডিসির প্রভাব এসএসসিতে, বুক ভেঙেছে অনেকের

আবদুর রহমান বলছিলেন, পুত রে, তুই এক মাস ধরে নাই। এখন ভাত না খাইলেও আর কেউ কয় না, আব্বা ভাত খাইতে যাও।

তিনি আরও বলেন, আমার পুত পরীক্ষা ভালো দিছিল, ভালো কলেজে ভর্তি হতে চেয়েছিল। আমি যদি কলেজে ভর্তির টাকা দিতে না পারি, তাই চারজন প্রতিবেশীর কাছে কলেজে ভর্তির টাকা চেয়ে রেখেছিল।

আরও পড়ুন: মৃত্যুর রাতেই ছিল দুর্জয়ের জন্মদিন

এর আগে, গত ২৯ নভেম্বর রামপুরায় বাসচাপায় মারা যায় মাঈনুদ্দিন। এ ঘটনায় প্রায় তিন সপ্তাহ ধরে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা। মাঈনুদ্দিন রামপুরার একরামুন্নেছা স্কুল অ্যান্ড কলেজ থেকে এবারে এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছিল।

আরও পড়ুন: ‘দেখা হবে আবার’— বন্ধুদের সঙ্গে শেষ আড্ডায় দুর্জয়

মাঈনুদ্দিনের মা রাশিদা বেগম বলেন, ছেলে আমার খুবই বুঝদার ছিল। অভাবের সংসার, তাই ছেলে কখনোই কিছুর জন্য আবদার করত না। স্কুলে যাতায়াতে ৮০ টাকার মতো রিকশা ভাড়া লাগত, তাই হেঁটেই যাতায়াত করত ছেলেটা। কখনোই আক্ষেপ করত না।


সর্বশেষ সংবাদ