ছাত্রীদের জীবন এভারেস্ট জয়ের মন্ত্র শিখালেন নিশাত মজুমদার

এভারেস্ট জয়ী বাংলাদেশের প্রথম নারী নিশাত মজুমদার
এভারেস্ট জয়ী বাংলাদেশের প্রথম নারী নিশাত মজুমদার  © টিডিসি ফটো

পাবনায় ছাত্রীদের জীবন এভারেস্ট জয়ের মন্ত্র শিখালেন এভারেস্ট জয়ী বাংলাদেশের প্রথম নারী নিশাত মজুমদার। গতকাল শনিবার পাবনার ভাঙ্গুড়া জরিনা-রহিম বালিকা উচ্চ বিদ্যালয়ে মা ও ছাত্রী সমাবেশে ছাত্রীদের আত্মবিশ্বাসী হওয়ার মন্ত্র শেখান তিনি।

নিশাত মজুমদার মা ও ছাত্রীদের উদ্দেশ্যে বলেন, আপনারা চোখ বন্ধ করুন এবং বুকে হাত রাখুন। এবার জীবনের লক্ষ্য স্থির করে বড় হওয়ার একটি স্বপ্ন দেখুন। এ জন্যে সততা ও আত্মবিশ্বাসকে আঁকড়ে ধরুন, দেখবেন আপনি সফলতার শীর্ষ চুড়ায় পৌঁছে গেছেন। আর এটাই হবে আপনার জীবনের এভারেস্ট বিজয়।

নিশাত বলেন ‘প্রত্যেকের মনের মধ্যে একটি করে মাউন্ট এভারেস্ট আছে সেটাকে জয় করতে হবে। আর সেটাকে সততা ও পরিশ্রমের মাধ্যমেই জয় করা সম্ভব। তাই সবার উচিত হবে জীবনের প্রতিটি ক্ষেত্রে সততা চর্চা ও কঠোর পরিশ্রম করা।’

তিনি আরও বলেন, ‘পড়ালেখার পাশাপাশি সকলকে নৈতিক চরিত্র গঠনে বিশেষ মনোযোগী হতে হবে। তাই আগামী দিনের সুখী সমৃদ্ধ বাংলাদেশে তোমাদেরকেই নেতৃত্ব দিয়ে আর সামনোর দিকে এগিয়ে নিয়ে যেতে হবে

ব্যতিক্রমী এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- পাবনা-৩ এলাকার সংসদ সদস্য ও ভুমি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ মোঃ মকবুল হোসেন। স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি ড.জাহিদ হাসান এর সাবলিল উপস্থাপনা এবং শিক্ষার্থীদের মনমুগ্ধকর সঙ্গীতের মাধ্যমে অনুষ্ঠানটি আরো প্রাণবন্ত হয়ে ওঠে।

প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মোঃ ফারুখ হোসেন বলেন, প্রায় তিন হাজার মা ও শিক্ষার্থী অনন্দ-উৎসাহের সাথে অনুষ্ঠানটি উপভোগ করেন।


সর্বশেষ সংবাদ